সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাবিতে অফিস সময়ে চলছে সান্ধ্যকালীন শিক্ষার কার্যক্রম

Rajshahi_University-medium20160109104458রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নিয়ম বহির্ভূতভাবে অফিস সময়ে চলছে সান্ধ্যকালীন শিক্ষা কার্যক্রম। মঙ্গলবার সকালে সান্ধ্যকালীন শিক্ষার্থীদের মৌখিক পরীক্ষা নেয় বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ।

আইন বিভাগ সূত্রে জানা যায়, মঙ্গলবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত সান্ধ্যকালীন শিক্ষার্থীদের মৌখিক পরীক্ষা নেয়া হয় । ২০১৪-১৫ সেশনের সান্ধ্যকালীন ৩৬ জন শিক্ষার্থীর এই মৌখিক পরীক্ষায় অংশ নেয়।

মৌখিক পরীক্ষা দিতে আসা সান্ধ্যকোর্সের নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, ‘বিভাগের শিক্ষকরা আমাদের বিশ্ববিদ্যালয়ের অফিস সময়ে মৌখিক পরীক্ষা দেওয়ার জন্য ডেকেছেন বলেই আমারা এসেছি।’

নাম প্রকাশ না করার শর্তে বিভাগের কয়েকজন শিক্ষার্থী অভিযোগ করে বলেন, আমাদের ক্লাসের সাময়ে সান্ধ্যকালীন শিক্ষার্থীদের মৌখিক পরীক্ষা নিচ্ছেন বিভাগের শিক্ষকরা। আজকের এই ঘটনার আসলে আমরা শঙ্কিত। কারণ আজকে আমাদের ক্লাসের সময় তারা মৌখিক পরীক্ষা নিচ্ছেন, কয়েকদিন পরে দেখা যাবে সান্ধ্যকালীন শিক্ষার্থীদের ক্লাসও আমাদের সঙ্গেই নিচ্ছেন। এদিকে শিক্ষকরা নিয়মিত শিক্ষার্থীদের ফল দিনের পর দিন আটকে রাখছে, কিন্তু সান্ধ্যকালীন শিক্ষার্থীদের কার্যক্রম ঠিকই যথাযথভাবে চালিয়ে যাচ্ছেন। শুধু আজকে না œ সময় অফিস চলাকালীন বিভিন্ন সময়ে এমনটি করে থাকে বলেও অভিযোগ করেন কয়েকজন।

পরীক্ষা নেওয়ার বিষয়টি নিশ্চত করে আইন বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক আবু নাসের মো. ওয়াহিদ বলেন, ‘নিময় অনুযায়ী সান্ধ্যকালীন শিক্ষা কার্যক্রমের সবকিছু চলবে অফিস সময়ের বাইরে। কিন্তু আজকে সকালে তাদের মৌখিক পরীক্ষা নেওয়ার বিষয়টি আমার জানা ছিল না। এই সময়টা পরীক্ষা কমিটি নির্ধারণ করেছে। আমি ক্যাম্পাসে এসে বিষয়টা জানার পর বিভাগের শিক্ষকদের বললে তারা মৌখিক পরীক্ষা নেওয়া বন্ধ করে দেয়।’##

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: