সর্বশেষ আপডেট : ৩৪ সেকেন্ড আগে
শুক্রবার, ২৪ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চার ‘নারী জঙ্গির’ পরিচয় জানাল র‌্যাব

f55e2122b05a99879284085100e96b98-Nari-JMBনিউজ ডেস্ক:
নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামাতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) আটক চার নারী সদস্যের পরিচয় জানিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব)।

মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরে মিরপুর পাইকপাড়ায় র‍্যাব-৪-এর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-৪ এর কমান্ডিং অফিসার খন্দকার লুৎফুল কবীর গ্রেফতার চার ‘নারী জঙ্গির’ পরিচয় জানান। এই চারজন হলেন- আকলিমা রহমান, মৌ, মেঘলা ও , ঐশী।

তিনি জানান, এদের মধ্যে আকলিমা রহমান, মৌ ও মেঘলা বেসরকারী বিশ্ববিদ্যালয় মানারাতের শিক্ষার্থী। ঐশী ঢাকা মেডিক্যাল কলেজে এমবিবিএস সম্পন্ন করার পর বর্তমানে ইন্টার্নি করছেন। আকলিমা জেএমবি নারী বিভাগের সমন্বয়ের দায়িত্বে রয়েছে। অন্যরা সংগঠনটির সদস্য। গ্রেফতারকালে তাদের কাছ থেকে জিহাদি বই, বক্তৃতা ও জিহাদি ভিডিও এবং নির্দেশনার সফট কপি পাওয়া যায়।

র‌্যাব-৪ এর কমান্ডিং অফিসার জানান, গাজীপুর থেকে জেএমবির সংগঠক মো. মাহমুদুল হাসানকে (২৭) গ্রেফতারের পর তার দেওয়া তথ্য অনুযায়ী রোববার মধ্যরাতে আকলিমা রহমানকে গাজীপুরের সাইনবোর্ড এলাকা থেকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আকলিমা জেএমবিতে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছেন। তার দেয়া তথ্য অনুযায়ী সেমাবর রাত ৮টার দিয়ে মগবাজার থেকে ঐশী এবং মিরপুর থেকে মৌ ও মেঘলাকে গ্রেফতার করা হয়। তাঁদের কাছে থেকে জঙ্গিবাদ ও জিহাদি অনেক বই পাওয়া যায়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: