সর্বশেষ আপডেট : ৩ মিনিট ২৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কাশ্মীরে নতুন করে সংঘর্ষে নিহত ৫, দিল্লিতে উচ্চ পর্যায়ের বৈঠক

kashmir-security-pti_650x400_51469173418-550x338আন্তর্জাতিক ডেস্ক: কাশ্মীরে নতুন করে সংঘর্ষে বদগাম এবং অনন্তনাগ জেলায় ৫ জন নিহত হয়েছে। পুলিশকে লক্ষ্য করে বিক্ষোভকারীদের গুলিতে পাল্টা গুলি চালায় সিআরপিএফ বাহিনী। এই নিয়ে গত ৫ সপ্তায় নিহতের সংখ্যা বেড়ে ৬৩তে দাঁড়াল। আহত হয়েছে কয়েক হাজার নাগরিক।

এদিকে কাশ্মীর ইস্যু নিয়ে দিল্লিতে উচ্চপর্যায়ের কর্মকর্তাদের নিয়ে বৈঠক করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। সহিংস কাশ্মীর পরিস্থিতি নিয়ে দিল্লিতে উচ্চ পর্যায়ের বৈঠকে রাজনাথ ছাড়াও উপস্থিত ছিলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল ও ইন্টেলিজেন্স ব্যুরোর কর্মকর্তারা।

মঙ্গলবার সকালে বদগাম জেলার মাগামে আরিপাঠান এলাকায় নিরাপত্তারক্ষী বাহিনীকে লক্ষ্য করে বিক্ষোভকারীরা পাথর ছুঁড়তে শুরু করে। বিক্ষোভকারীদের পাল্টা গুলি চালানো হলে ৪ জন নিহত হয়। আহত হয় বেশ কয়েকজন। এছাড়া অনন্তনাগ জেলার জংলাত মান্ডিতেও সেনা বাহিনীর গাড়ি লক্ষ্য করে পাথর ছোঁড়ায়, পাল্টা গুলি চালানো হয় বিক্ষোভকারীদের। নিহত হয় ১ জন। অনন্তনাগে এখনও জরুরি অবস্থা বলবৎ রয়েছে।

নিরাপত্তা বাহিনীর সঙ্গে গত ৮ জুলাই গোলাগুলিতে হিজবুল মুজাহিদিন নেতা বুরহান মুজফফর ওয়ানির নিহত হওয়ার পর উত্তপ্ত হয়ে ওঠে কাশ্মীর উপত্যকা। শুরু হয় পুলিশ-জনতার সংঘর্ষ। এই ঘটনাকে কেন্দ্র করে এ পর্যন্ত আহত হয়েছে ৫ হাজারের বেশি। এর মধ্যে অনেক নিরাপত্তা বাহিনীর সদস্যও রয়েছে। গত ৫ সপ্তাহ ধরে কাশ্মীর উপত্যকায় জরুরি অবস্থা চলছে।

সোমবার ভারতের ৭০ তম স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে জম্মু ও কাশ্মীরে শান্তি প্রতিষ্ঠা করার আহবান জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। কাশ্মীরের বাসিন্দা বা ভারতের কোনো সমস্যা নয় এই সমস্যা নেতৃত্বের বলে মন্তব্য করেন মেহবুবা মুফতি।
সূত্র: এনডিটিভি, টাইমস অব ইন্ডিয়া ও ইন্ডিয়ান এ´প্রেস

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: