সর্বশেষ আপডেট : ৭ মিনিট ২২ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঘন ঘন লোডশেডিং, দায় কার?

PBSবিশেষ প্রতিনিধি:: মৌলভীবাজারে পল্লী বিদ্যুৎ এর কথিত লোডশেডিং কবলে গ্রাহকরা চরম ভোগান্তিতে পড়েছেন । কারনে অকারনে বিদ্যুৎ বিভ্রাটে অতিষ্ঠ করে তুলছে গ্রাহকদের। বিদ্যুতের বিভ্রাটের কারণ জানতে চাইলে মৌলভীবাজারে পল্লী বিদ্যুৎ এর জোনাল অফিসের ডিজিএম এস এম নাসির উদ্দিন বলছেন এটি লোডশেডিং।

৮ আগস্ট সন্ধ্যা ৭টা ৩০ মিনিটের দিকে বিদ্যুৎ চলে গেলে ডিজিএম জানান লোডশেডিং চলছে।এ সময় (০১৭৬৯৪০০১৯৪) মুঠো ফোনে কত সময় এবং কোন কোন এলাকায় এ লোডশেডিং হবে জানতে চাইলে মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম এস এম নাসির উদ্দিন বলেন, ২৪ ঘন্টা বিদ্যুৎ না থাকলে আমার কিছু করার নেই।

তিনি আরো বলেন, বিদ্যুৎ থাকলো কি থাকলো না সেটার দেখার দায়িত্ব আমাদের নয়। তিনি ক্ষুব্দ হয়ে বলেন, সারা দিন কাজ করতে হবে এমন চাকরি আমি করি না।

তবে এ বিষয়ে মৌলভীবাজারে পল্লী বিদ্যুৎ সমিতির জিএম প্রকৌশলী শিবু লাল বসু জানান ৮ আগস্ট রাত থেকে ৯ আগস্ট প্রায় দুপুর পর্যন্ত ৩৩ কেভি লাইনের সমস্যার জন্য গ্রাহকরা বিদ্যুৎ প্রাপ্তি থেকে বঞ্চিত ছিলেন, তবে লাইনের সমস্যায় বিদ্যুৎ বিভ্রাটকে লোডশেডিং বলা ঠিক না।

নানা মহল থেকে অভিযোগ উঠেছে, মৌলভীবাজারে পল্লী বিদ্যুৎ ডিজিএম এস এম নাসির উদ্দিন যোগদানের পর থেকে নানা রকম লাইনের সমস্যাকে লোডশেডিং বলে বিদ্যুৎ ক্ষেত্রে সরকারের ভাবমুর্তি নষ্ট করার কাজে লিপ্ত রয়েছেন।
বিদ্যুৎ গ্রাহকরা জানান, কয়েক মাস ধরে মৌলভীবাজারে ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাট দেখা দিয়েছে। এর সাথে ঝড়-বৃষ্টি এবং একটু বেশি গরম পড়লে ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে পল্লী বিদ্যুৎ এর আওতায় গোটা এলাকা। বাড়িঘর,গাছ-বাঁশ বাগানের ওপর এলোমলো ও অপরিকল্পিত বৈদ্যুতিক লাইন স্থাপন করায় ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাট দেখা দিচ্ছে বলেও অভিযোগ করেছেন গ্রাহকরা।

মৌলভীবাজারে পল্লী বিদ্যুৎ সমিতির চেয়ারম্যান ডাঃ ছাদিক আহমদ কথিত লোডশেডিং নিয়ে কোন মন্তব্য করতে চাননি।

সমাজসেবী সৈয়দ মোস্তাক আলী বলেন, মৌলভীবাজারে পল্লী বিদ্যুৎ এর জোনাল অফিসের ডিজিএমের কারনে বিদ্যুৎ ক্ষেত্রে সরকারের অর্জন নস্যাৎ হচ্ছে।

মৌলভীবাজার জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান বলেন, সেবামুলক কয়েক বিভাগের মধ্যে বিদ্যুৎ বিভাগ অন্যতম। এ বিভাগের কোন কর্মকর্তা কোন সময়ই দায়িত্ব এড়াতে পারেন না। লোডশেডিং কিংবা কোন ত্রুটি হলে জনগনকে (গ্রাহক) জানানো জন্য মৌলভীবাজার বিদ্যুৎ বিভাগকে বলা হয়েছে। কিছু কর্মকর্তার কারনে সরকারের অর্জন জনগনের কাছে সফলতার চেয়ে ব্যর্থ ভাবে তোলে ধরা হচ্ছে বলে যোগ করেন তিনি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: