সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৮ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাজধানীতে আটক চার নারী জেএমবির একজন ইন্টার্ন চিকিৎসক

aaeeafadafaa05aafbc74e9f6c3e9ffa-57b2ca6fc8cfdনিউজ ডেস্ক :: রাজধানীর বিভিন্ন এলাকা থেকে আটক নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) চার নারী সদস্যের মধ্যে একজন ইন্টার্ন চিকিৎসক রয়েছেন। বাকি তিনজন মানারাত বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের শিক্ষার্থী।

মঙ্গলবার দুপুরে র‌্যাব-৪ এর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অধিনায়ক খন্দকার লুৎফুল কবির। আটককৃতরা হলেন ঐশি, আকলিমা, মেঘনা ও মৌ।

সংবাদ সম্মেলনে র‌্যাবের অধিনায়ক খন্দকার লুৎফুল কবির জানান, ইতিপূর্বে তাদের হাতে আটক জেএমবির দক্ষিণাঞ্চলের আমির মাহমুদুল হাসানের কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে তাদেরকে আটক করা হয়। র‌্যাবের কাছে মাহমুদুল স্বীকার করে রাজধানীতে আকলিমা আক্তার মনি নামে এক নারীর নেতৃত্বে জঙ্গি কার্যক্রম শুরু করেছে তাদের সমর্থক নারী সদস্যরা।

উম্মা তাওহিদ ও আনসার ইসলামিয়া বিভিন্ন নামে মোবাইল অ্যাপস ব্যবহারের মাধ্যমে কার্যক্রম পরিচালনা করছিল তারা। এরই সূত্র ধরে গত রাতে টঙ্গির সাইনবোর্ড এলাকা থেকে আকলিমাকে আটক করে র‌্যাব। পরে তার দেয়া তথ্যে মগবাজার এলাকা থেকে ওই চক্রের সদস্য ঐশীকে আটক করা হয়। পরে মেঘলা ও মৌ নামে আরও দুজনকে আটক করা হয়।

তিনি আরও জানান, আটককৃত জেএমবির নারী সদস্যরা মূলত সংগঠনের জন্য অর্থ সংগ্রহ করতো। ঢাকা মেডিকেলের ইন্টার্ন চিকিৎসক ঐশি নারী সেলের প্রধান। তিনি মোটিভেশন করে নারীদের দলে আনতো বলে দাবি র‌্যাবের। আকলিমা, মেঘনা ও মৌ মানারাত বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের শিক্ষার্থী।

প্রসঙ্গত, মঙ্গলবার মুঠোফোনের খুদে বার্তায় র‌্যাব জানায়, রাজধানীর বিভিন্ন এলাকা থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবির চার নারী সদস্যকে আটক করা হয়েছে। তাদের মধ্যে জেএমবির নারী বিভাগের উপদেষ্টাও রয়েছেন। আটককৃতদের কাছ থেকে বিপুল পরিমাণ জিহাদি বই, তথ্যচিত্র (ডকুমেন্টারি), অডিও ও ভিডিও উদ্ধার করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: