সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৫৫ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের শোক দিবস পালন

unnamed (2)গোলাম সাদত জুয়েল :  জাতির জনকের ৪১ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ১৪ আগষ্ট রোববার স্থানীয় আহমদ রেষ্টুরেন্টে রাত ৯ টায় সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের আয়োজনে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত হয় ।

সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের সভাপতি কমিউনিটি ব্যক্তিত্ব মাহবুবুর রহমান মিলন এর সভাপতিত্বে ও যুগ্ন সাধারন সম্পাদক জসিম উদ্দিনের পরিচালনায় শোক সভায় প্রধান অতিথি ডা: মুরাদ খান ঠাকুর তার বক্তব্যে বলেন, শেখ মুজিবের মুত্যুতে বাংলাদেশের যে ক্ষতি সাধিত হয়েছিল তা ছিল অপুরনীয় । ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করে বাংলাদেশের অগ্রগতিকে পিছিয়ে দিল , আজ তিনি বেচে থাকলে বাংলাদেশ অনেক আগে মধ্যম আয়ের দেশ হয়ে যেত । ডা: মুরাদ খান ঠাকুর বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে পচাত্তর পর থেকে সব সময় নেতিবাচক সংবাদ পরিবেশন করা হয়েছিল । ফিদেল কাষ্ট্র বলেছিলেন, হিমালয় দেখিনি বঙ্গবন্ধুকে দেখেছি অথচ আমাদের দেশীয় সেনাবাহিনীর বিপদগামী গুটিকয়েক অফিসাররা হিমালয়কে মেরে ফেলল, আর তাদের পৃষ্টপোষকতা করল কয়েকটি সরকার । এ অপমান আমরা কোথায় রাখি ।

unnamed (1)বিশেষ অতিথি বক্তব্যে মুক্তিযোদ্বের অন্যতম সংগঠক ও মুক্তিযোদ্বা প্রশিক্ষক ডা: সিরাজুল ইসলাম বলেন, শেখ মুজিব তার বিচক্ষন নেতৃত্বে কালজয়ী নেতায় পরিনত হয়েছিলেন, তার নেতৃত্বে ও তার ৭ মার্চের ভাষনেই মুক্তিযোদ্বারা উদ্বুদ্ব হয়েছিল । দেশীয় ঘাতকরা তাকে ও তার পরিবারকে মেরে ভেবেছিল আওয়ামী লীগকেও মেরে ফেলবে । বঙ্গবন্ধুর আদর্শের আওয়ামী লীগ ও তার কোটি কোটি নেতা কর্মিরা বঙ্গবন্ধুকে বুকে ধারন করে ৪১ বছর ধরে আজও শোক প্রকাশ করছে ।
আজ জাতির জনকের স্বপ্ন শেখ হাসিনার হাত ধরে বাস্তবায়িত হচেছ । বিশেষ অতিথির বক্তব্যে প্রকৌশলী ইকবাল হায়দার বলেন, মৃত্যু আগের দিন পর্যন্ত তিনি দেশের জন্য ১৬/১৭ ঘন্টা কাজ করেছেন , তার উদারতায় নিরাপত্তা ব্যবস্থা ঢিলেঢালা থাকায় ১৫ আগষ্টের মত ঘটনা ঘটেছে ।
শোক সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্যে রাখেন সহ সভাপতি আজিজুর রহমান, মোয়াজ্জেম ইকবাল ও কাজী আসিফ সুকন, যুগ্ন সাধারন সম্পাদক সাবেক ছাত্র নেতা নাজিমুউল্লাহ লিটন ও সাংবাদিক গোলাম সাদত জুয়েল , সাংগঠনিক সম্পাদক সাবেক ছাত্রনেতা আনোয়া হোসেন সেন্টু , সাধারন সম্পাদক আলো আহমদ প্রমুখ ।

সভাপতির বক্তব্যে মাহবুবুর রহমান মিলন বলেন, পচাত্তর এর ১৫ আগষ্ট শুধু একটি পরিবারকে ঘাতকরা মেরে ফেলেনি তারা বাংলাদেশকেই মেরে ফেলেছিল । আজ সময়ের দাবী ঘাতকদের যারা পৃষ্টপোষকতা করেছে, তাদের বিচারের কাঠগড়ায় দাড় করাতে হবে । মিলন আরও বলেন, আজ বহি:বিশ্বের সকল প্রবাসীরা শেখ মুজিবুর রহমান কে যেভাবে মুল্যায়ন করছে তাতে প্রমান করে কোন ব্যাক্তি বা পরিবারকে বুলেট দিয়ে সাময়িক মেরে ফেলা যায় কিন্তু মানুষের মন থেকে মুছে ফেলা যায় না ।
অনুষ্টানের শেষ পর্যায়ে ডা: সিরাজুল ইসলাম , বঙ্গবন্ধু ও তার পরিবারের সকলের রুহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: