সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৩৮ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

২ সিলেটী হত্যা: নিউ ইয়র্কে শোকার্ত হাজারো মুসলিম

27369_Bangladeshi-Imamপ্রবাস ডেস্ক:
নিউ ইয়র্কে শোকার্ত হাজারো মুসলিম। তারা শনিবারও যোহরের নামাজ যে ইমামের পিছনে দাঁড়িয়ে আদায় করেছেন, তার ও তার সহযোগীর জানাজায় দাঁড়িয়ে কান্নায় ভেঙে পড়লেন তারা। এ হত্যাকান্ডের সুবিচার দাবি করলেন।

সোমবার তাদের জানাজা হয় আল ফুরকান জামে মসজিদে। শনিবার যোহরের নামাজ আদায় করার পর বাংলাদেশী ইমাম আলাউদ্দিন আখুঞ্জি (৫৫) ও তার সহযোগী তারা উদ্দিন (৬৪)কে কুইন্স এলাকায় ওজোন পার্কে হত্যা করে এক অস্ত্রধারী। পুলিশ এ হত্যায় অস্কার মোরেল (৩৫) নামে এক যুবকের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে। এ খবর দিয়ে অস্ট্রেলিয়ার অনলাইন এবিসি শিরোনাম করেছে ‘ইমাম মার্ডার: থাউজেন্ড মর্ন সেøাইন নিউ ইয়র্ক মুসলিম ক্লারিক অ্যাজ পুলিশ চার্জ সাসপেক্ট উইথ মার্ডার’।

এতে বলা হয়েছে, এ হত্যাকান্ডে ভীষণ জনপ্রিয় দু’বাংলাদেশী ধর্মীয় নেতাকে হারিয়ে স্থানীয় বাংলাদেশী সম্প্রদায় শোকাহত। তারা ওই জানাজায় উপস্থিত হয়েছিলেন কয়েক হাজার মানুষ। এ সময় তাদের মাঝে ক্ষোভ দেখা দেয়। তারা এ হত্যাকা-কে বিদ্বেষমুলক (হেট ক্রাইম) হিসেবে আখ্যায়িত করার দাবি জানান। নিরাপত্তা আহ্বান করেন স্থানীয় কর্তৃপক্ষের কাছে। মসজিদগুলোর নিরাপত্তা নিশ্চিত করার জোর দাবি জানান। তবে পুলিশ বলেছে, এখনও এ হত্যাকা-ের মোটিভ বা উদ্দেশ্য সম্পর্কে তারা নিশ্চিত নয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: