সর্বশেষ আপডেট : ২ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মৌলভীবাজারে মেয়েকে বিয়ে দেয়ার অপরাধে বাবার কারাদন্ড

daily-sylhet-karadondho1কুলাউড়া অফিস:
অপ্রাপ্ত মেয়েকে বিবাহ দেয়ার অপরাধে ভ্রাম্যামান আদালত পরিচালনা করে ১৪ আগস্ট হাফিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের সারমিন আক্তার, অষ্টম শ্রেণীর এ শাখার, রোল নং ২৫ এর প্রাপ্ত মেয়ের পিতা ইছাক মিয়া (৪৫) কে ১ মাসের কারাদন্ড দিয়েছেন মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা।

জানা যায় সহরের বেড়ীচড় এলাকার ইছাক মিয়ার মেয়ে সারমিন আক্তার (১৫) হাফিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের, অষ্টম শ্রেণী, এ শাখার, রোল নং ২৫ এর ছাত্রী। ১৬ জুলাই গনিত পরিক্ষা দিয়ে স্কুল থেকে চলে যায় আর স্কুলে আসেনি, তখন থেকে স্কুলে প্রধান শিক্ষক রাশেদা বেগম তার মা বাবার সাথে কয়েক বার ফোনে যোগাযোগ করিলে সারমিনের মা বাবা বলছিলেন সারমিন অসুস্থ্য ও নানা অসুবিধে বলে যাচ্ছিলেন।

একপর্যায় প্রধান শিক্ষক সারমিনের ক্লাসের মেয়েদেরকে জিঙ্গাস করিলে ক্লাসের মেয়েরা বলে সারমিনের বাবা সারমিনকে বিয়ে দিয়েছেন এ সুত্র ধরে গত ১৪ আগষ্ট স্কুলের সভাকক্ষে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও বাল্য বিবাহ প্রতিরোধে করনীয় বিয়ষক মতবিনিময় সভা চলাকালীন প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইকবাল হোসেন উপজেলা নির্বাহী অফিসার বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, আব্দুস সামাদ মিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, অকিল উদ্দিন আহমদ ভারপ্রাপ্ত কর্মকর্তা মৌলভীবাজার মডেল থানা, রাশেদা বেগম, প্রধান শিক্ষক হাফিজা খাতুন বলিকা উচ্চ বিদ্যালয়, সহ সারমিনের বাবার সাথে ফোনে যোগাযোগ করে এই অনুষ্টানে নিয়ে আসা হয়।

সারমিনের বাবা ইছাক মিয়াকে সারমিন কোথায় জিঙ্গাসা করিলে তিনি বলেন সারমিনকে বিয়ে দিয়ে দিয়েছি, সহরের বেড়ীচড় এলাকার তফু মিয়ার ছেলে তুহিন আহমদ (২৫) এর সাথে। এই শিকারকৃত জবানবন্দী শোনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বাল্য বিবাহ প্রতিরোধ আইনে ইছাক মিয়াকে আটক করে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়ে জেল হাজতে পাঠিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: