সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৪১ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সৌদি আরব পৌঁছেছেন বাংলাদেশি ৩৫ হাজার হজযাত্রী

BD_120160806082512নিউজ ডেস্ক:
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এয়ারলাইন্সের শতাধিক ফ্লাইটে প্রায় ৩৫ হাজার হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। গত ৪ আগস্ট থেকে ১৫ আগস্ট পর্যন্ত বড় ধরনের কোন অভিযোগ ছাড়াই সরকারি ব্যবস্থাপনায় দুই হাজার ৭০৫ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ৩১ হাজার ৯৪৬ জন নিরাপদে সৌদিতে পৌঁছেছেন। মক্কা থেকে প্রকাশিত হজ বুলেটিন সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, সর্বমোট ১০৪টি ফ্লাইটে (সৌদি এয়ারলাইন্স ৫৯ ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স) হজযাত্রীদের নেয়া হয়। পবিত্র হজ পালনে বর্তমানে সকলেই মক্কা ও মদিনায় অবস্থায় করছেন। আগামী ১০ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য (চাঁদ দেখা সাপেক্ষে) পবিত্র হজ পালনের কথা রয়েছে।

বুলেটিনে বলা হয়, সৌদি আরবের আইটি হেল্পডেস্ক থেকে সাত হাজার ২০ জনকে সার্ভিস দেয়া হয়। সৌদি আরবের চিকিৎসা কেন্দ্র থেকে প্রদত্ত স্বয়ংক্রিয় চিকিৎসা ব্যবস্থাপত্র গ্রহণ করেছেন দুই হাজার ৪০৭ জন। সোমবার পর্যন্ত মোট ৮৯টি লাগেজ হারানোর তথ্য পাওয়া গেছে। এর মধ্যে ২৪টি ব্যাগ খুঁজে পাওয়া গেছে এবং ১৯টি ব্যাগ ফিরিয়ে দেয়া হয়।

উল্লেখ্য, চলতি বছর মোট ৪৮৩টি এজেন্সির মাধ্যমে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ১ হাজার ৭৫৮ জনের হজ করার কথা রয়েছে। গত ৪ আগস্ট থেকে হজ ফ্লাইট বাংলাদেশি হাজিদের নিয়ে সৌদি আরব যাচ্ছে যা ৫ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। প্রথম ফিরতি হজ ফ্লাইট ১৭ সেপ্টেম্বর শুরু হয়ে ১৭ অক্টোবর পর্যন্ত চলবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: