সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পাকিস্তানের হাই কমিশনারকে ২৪ ঘণ্টার মধ্যে ফেরত পাঠানোর দাবি শিবসেনা

Sebsena-Treats-pak-ambasadorআন্তর্জাতিক ডেস্ক: ভারতে বসে কাশ্মীর নিয়ে প্ররোচণামূলক বক্তব্য দেওয়ায় ২৪ ঘণ্টার মধ্যে ভারতে নিযুক্ত পাকিস্তানি হাই কমিশনার আবদুল বাসিতকে ইসলামাবাদে ফেরত পাঠানোর দাবি জানিয়েছে শিবসেনা। গত রোববার বাসিতের কাশ্মীর নিয়ে মন্তব্যের তীব্র সমালোচনা করে নয়াদিল্লির পাকিস্তান হাইকমিশন ও মুম্বাইয়ের দূতাবাসে তালাবদ্ধ করার দাবি জানান শিবসেনা নেতা সঞ্জয় রাউত।
বাসিত পাকিস্তান হাইকমিশনে নিজ দেশের স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে বলেন, আমরা এ বছরের স্বাধীনতার দিনটিকে কাশ্মীরের মুক্তির প্রতি উৎসর্গ করছি। কাশ্মীরের মানুষের আত্মত্যাগ সফল হবে, এ ব্যাপারে আশাবাদী আমরা। স্বাধীনতা না পাওয়া পর্যন্ত কাশ্মীরের লড়াই চলবে। পাকিস্তান তার প্রতি সর্বদা নৈতিক সমর্থন জানিয়ে এসেছে, তা চালিয়েও যাবে।
তার বক্তব্যের সমালোচনা করে শিবসেনা নেতা রাউত বলেন, দিল্লিতে বসে এভাবে ভারতের বিরুদ্ধে কথা বলেছেন। তাকে ২৪ ঘণ্টার মধ্যে ইসলামাবাদ ফেরত পাঠানো উচিত। সরকারকে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি করছি। পাকিস্তান কোনও দেশ নয়, সন্ত্রাসবাদের আখড়া। তবে কেন তারা স্বাধীনতা দিবস পালন করে জানি না!
এদিকে ক্ষমতাসীন বিজেপি জানিয়েছে, প্রধানমন্ত্রী মোদি পাকিস্তান অধিকৃত কাশ্মীর ও বেলুচিস্তানের বাসিন্দাদের ওপর পাকিস্তান সেনা বাহিনীর অত্যাচারের প্রসঙ্গ তোলায় হতাশ পাকিস্তান। তারই প্রতিফলন ঘটেছে বাসিতের মন্তব্যে। বিজেপি মুখপাত্র শ্রীকান্ত শর্মা বলেন, ভারত আন্তর্জাতিক মহলে পাকিস্তানের চেহারা ফাঁস করে দিয়েছে। মোদি জানিয়ে দিয়েছেন, আলোচনা হলে হবে শুধুমাত্র অধিকৃত কাশ্মীরের মানুষের ওপর অত্যাচার নিয়ে। ওরা কী করে পার পাবে? তিনি কাশ্মীরীদের ম“ দেওয়া নিয়ে বাসিতের মন্তব্যে তেমন গুরুত্ব না দিয়ে বলেন, পাকিস্তান প্রধানমন্ত্রী যা বলেছেন, উনি তারই পুনরাবৃত্তি করেছেন মাত্র।
বাসিতের মন্তব্যের কড়া সমালোচনা করেছেন ভারতের বিরোধী দল কংগ্রেসও। দলের মুখপাত্র অভিষেক মনু সিংভি বাসিতকে ক্ষমা চাওয়ার দাবি জানান। সাধারণত এমন মন্তব্যে গুরুত্ব না দেওয়াই বাঞ্ছনীয়। তবে যেহেতু মন্তব্যটি করেছেন একটি দেশের হাইকমিশনার, তার পেছনে সরকারি সমর্থন আছে বলেই ধরতে হবে। তবে ইসলামাবাদের কাশ্মীর দখলের ইচ্ছা কোনওদিনই পূরণ হওয়ার নয়। একই সঙ্গে মোদি সরকারের সমালোচনা করে সিংভি বলেন, মোদি সরকার ইসলামাবাদকে একঘরে করতে পুরোপুরি ব্যর্থ। এবিপি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: