সর্বশেষ আপডেট : ৬ মিনিট ১৬ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শিকারির কাছে শিকারি শিকার!

strange-story-7152ডেইলি সিলেট ডেস্ক:
চিতাটি হয়তো ভেবেছিলো অজগরটিকে খেয়ে সে দিব্যি বেশ ক’দিন কাটিয়ে দিতে পারবে। তাই দৌড়ঝাঁপ কম করেনি। অজগরটি আকারেও ছিলো মস্ত। অবশ্য জ্যান্ত অবস্থায় থাকলে চিতার এমন চিন্তা নাও আসতে পারতো! গাছের ডালের সঙ্গে পেঁচিয়ে মারা যাওয়া একটি বড় আকারের অজগর নিয়ে যত কাহিনী। গাছে ঝুলতে থাক মৃত অজগরটিকে কামড়ে ও টেনে নামানোর চেষ্টা করছিলো একটি পুরুষ চিতা।

কিন্তু কিছুতেই কাজটি সহজে হচ্ছিলো না। এক পর্যায়ে চিতাটি বুঝতে পারলো তার এ প্রচেষ্টা বৃথা। অজগরটা এঁটেই রইলো গাছের সঙ্গে। তাই বলে কি অজগর দিয়ে ভূরিভোজের ইচ্ছে বৃথা যাবে! কখনওই না। এবার গাছে উঠে গেলো এবং শেষ পর্যন্ত তাকে আলগা করতে পারলো। বিরল এ ছবিগুলো আফ্রিকার ক্রগার ন্যাশনাল পার্কের সাবি স্যান্ডস রিজার্ভ থেকে তুলেছেন আলোকচিত্রী ভিলিয়ার্স স্টেইন।

৩৩ বছর বয়সী স্টেইন জানান, লোকমুখে শুনলাম একটা গাছের সঙ্গে মস্ত অজগর মৃত অবস্থায় ঝুলে রয়েছে। তাই সকালে আমরা ঠিক করলাম সেটিকে দেখতে যাবো। গিয়ে দেখি একটা বিরাট পুরুষ চিতা তাকে খাওয়ার প্রস্তুতি নিচ্ছে। চিতা ও অজগরকে এভাবে একসঙ্গে কখনও দেখেননি বলে জানান স্টেইন। অবশ্য, দেখবেনই বা কী করে। এক শিকারি খাচ্ছে অন্য শিকারিকে এমন দৃশ্য কি আর সহজে চোখে পড়ে!

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: