সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নারীর দিকে ১৪ সেকেন্ড অশালীন দৃষ্টিতে তাকালেই কারাদণ্ড!

women20160815195946আর্ন্তজাতিক ডেস্ক::
পথে-ঘাটে নারীদেরকে অনেক সময় পুরুষের অশালীন দৃষ্টির সামনে পড়তে হয়। কখনো এর প্রতিবাদ জানালেও বেশির ভাগ সময়ই নীরবে চলে যান। এবার কি তারা প্রতিকারের উপায় পাচ্ছেন?

ভারতের কেরালা অঙ্গরাজ্যের আবগারি কমিশনার ঋষিরাজ সিং জানিয়েছেন, এবার থেকে যদি কোনো পুরুষ ১৪ সেকেন্ড অভদ্রভাবে তাকিয়ে থাকেন নারীদের দিকে, তবে তার কারাদণ্ড অনিবার্য। সিংয়ের বক্তব্যের পেছনে সদিচ্ছা থাকলেও উক্তিটি রীতিমতো ঝড় তুলেছে কেরালায়।

রাজ্যের ক্রীড়ামন্ত্রী এস পি জয় রাজন সরব হয়েছেন সিংয়ের সমালোচনায়। তার মতে, ঋষিরাজের এই উক্তি আসলে কুরুচির নামান্তর! তা ছাড়া তিনি নাক গলাচ্ছেন এমন প্রশাসনিক বিষয়ে যা নিয়ে তার কথা বলার এখতিয়ার নেই! তিনি বিষয়টি আবগারি মন্ত্রণালয়কে অবগত করবেন বলে জানিয়েছেন। যে আইন দেশে নেই, তার নাম করে বিভ্রান্তি প্রচারের চেষ্টা করেছেন সিং।

তবে কেরালার এই কর্মকর্তা যে এ বছরই প্রথম সরকারি সমালোচনার মুখে পড়লেন তা নয়। এর আগে ২০১৫ সালে এক অনুষ্ঠানে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী রমেশ চেন্নিথালাকে স্যালুট জানাতে অস্বীকার করেন, তখনও এক দফা বিতর্ক সৃষ্টি হয়েছিল।

এছাড়া রাজ্যের আবগারি দফতর থেকে তার নামে সম্প্রতি অভিযোগ উঠেছে। একটি অনুষ্ঠানের জন্য তাকে যখন আবগারি দফতরের কিছু কর্মচারী আমন্ত্রণ জানালে তিনি তা প্রত্যাখ্যান করেন! সিংয়ের দাবি, ডিউটিতে থাকা সত্ত্বেও ওই কর্মচারীরা ইউনিফর্ম পরে ছিলেন না!

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: