সর্বশেষ আপডেট : ৫৭ মিনিট ৫২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কৃষকের ছেলের মালয়েশিয়া জয়

Jheniah-Mahfuzur-Rahman20160815203953প্রবাস ডেস্ক:
এক কৃষকের ছেলে মালয়েশিয়ার মতো উন্নত দেশকে জয় করতে সমর্থ হয়েছে। মালয়েশিয়ার প্রথম সারির সরকারি বিশ্ববিদ্যালয় “মালায়া ইউনিভার্সিটির” ফাইন্যান্স বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে নিজের নামটি লিখিয়ে বাংলাদেশকে বিশ্ব দরবারে আরো একধাপ এগিয়ে নিতে সমর্থ হয়েছে। তিনি আর কেউ নন, ঝিনাইদহের মহেশপুর উপজেলার নেপা ইউনিয়নের বাঘাডাঙ্গা গ্রামের কৃষক আজিজুর রহমানের ছেলে মো. মাহফুজুর রহমান।

মাহফুজুর রহমান জানান, দুই ভাই (মাসুম) ও এক বোনের (সীমা) মধ্যে তিনি সবার ছোট। মালয়েশিয়ার এক নম্বরে থাকা এই বিশ্ববিদ্যালয় এশিয়ায় ২৭তম এবং বিশ্বে ১৪৬।
২০০৬ সালে মালয়েশিয়ার ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটিতে (আইআইইউএম) বিবিএতে ভর্তি হন মাহফুজুর রহমান। এরপর ২০১০ সালে স্নাতকে প্রথম শ্রেণিতে প্রথম হন তিনি। ভালো ফলাফলের জন্য বিশ্ববিদ্যালয়ের সেরা ছাত্র ওভারঅল, সেরা ছাত্র একাডেমিক (ফেকাল্টি অব ইকোনোমিকস অ্যান্ড ম্যানেজমেন্ট সায়েন্সেস, আইআইইউএম) এবং সেরা ছাত্র বিবিএ বিভাগসহ তিনটি পুরষ্কার পান মাহফুজুর।

প্রাপ্তি সম্পর্কে তিনি জানান, মালয়েশিয়ার শিক্ষামন্ত্রীর কাছ থেকে ক্রেস্ট ও সার্টিফিকেট পেয়েছেন তিনি। বিবিএ পড়ার সময় সবগুলো সেমিস্টারে ডিন (ভালো রেজাল্টের জন্য) তালিকাভুক্ত ছিলেন তিনি। তিনি ২০০৭ এবং ২০০৮ সালে কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য এক্সিলেন্স অ্যাওয়ার্ড (উপাচার্যের পুরষ্কার) পান।

বিবিএতে প্রথম বিভাগ থাকায় মাস্টার্স ছাড়াই মালায়া বিশ্ববিদ্যালয়ে ফাইন্যান্সে পিএইচডি করার সুযোগ হয় তার। ২০১১ সালের সেপ্টেম্বরে মালায়া বিশ্ববিদ্যালয়ে ব্রাইট স্পার্ক স্কলারশিপ পেয়ে পিএইচডি শুরু করেন মাহফুজ। এরপর ২০১৫ সালে তিনি পিএইচডি ডিগ্রি অর্জন করেন। বর্তমানে তিনি বিয়েভিয়ারাল ফাইন্যান্স নিয়ে কাজ করছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: