সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৪৮ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বড়লেখায় জাতীয় শোক দিবস পালিত

unnamedবড়লেখা প্রতিনিধি::
‘পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে মৃত্যুদন্ডাদেশ কার্যকর’ করার প্রত্যয় আর অঙ্গীকার নিয়ে এবার পালন করা হয়েছে শোকাবহ ১৫ আগস্ট। গভীর শোক ও শ্রদ্ধাঞ্জলির মধ্য দিয়ে সারা দেশের ন্যায় মৌলভীবাজারের বড়লেখায়ও পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস। এ উপলক্ষে উপজেলা প্রশাসন, আওয়ামীলীগসহ বিভিন্ন রাজনৈতিক দল, সরকারি বেসরকারি প্রতিষ্ঠান ও সামাজিক পেশাজীবি মানুষ নানা কর্মসূচি পালন করে। কর্মসূচির মধ্যে ছিলো বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, শ্রদ্ধা জ্ঞাপন, শোক র‌্যালি, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল, কালো ব্যাজ ধারণ, জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, কালো পতাকা উত্তোলন ইত্যাদি।

সোমবার সকাল সাড়ে ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে শহরে শোক র‌্যালি বের করা হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। পুষ্পার্ঘ্য অর্পণ শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার এসএম আবদুল্লাহ আল মামুনের সভাপতিত্বে ও সহ-প্রাথমিক শিক্ষা কর্মকর্তা পার্থ পাল’র উপস্থাপনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস, থানা অফিসার ইনচার্জ (ওসি) মো: মনিরুজ্জামান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সমীর কান্তি দেব, নারী শিক্ষা একাডেমী ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ একেএম হেলাল উদ্দিন, পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম নীলমাধব বণিক, সিংহগ্রাম সপ্রাবি’র প্রধান শিক্ষক শিক্ষক বদরুল ইসলাম, ইসলামিক ফাউন্ডেশনের সুপারভাইজার মতিউর রহমান প্রমুখ। আলোচনা সভা শেষে দিবসটি উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ী ২৪ জন শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

এদিকে দিবসটি পালন উপলক্ষে উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও এর অঙ্গ সহযোগি সংগঠন, উপজেলা মুক্তিযোদ্ধা কমা- ও মুক্তিযোদ্ধা সন্তানদের যৌথ ব্যানারে পৌর শহরে শোক র‌্যালি করা হয়। র‌্যালি শেষে আহমদ ম্যানশনের সম্মুখে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিনের সভাপতিত্বে ও পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুল আহাদের উপস্থাপনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সদর ইউপি চেয়ারম্যান সোয়েব আহমদ, পৌর মেয়র কামরান চৌধুরী, বন ও পরিবেশ সম্পাদক নিয়াজ উদ্দিন, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি পৌর কাউন্সিলর তাজ উদ্দিন, সাবেক ছাত্রলীগ নেতা ছালেহ আহমদ জুয়েল, ছাত্রলীগের সভাপতি তানিমুল ইসলাম তানিম, সম্পাদক সাইদুল ইসলাম প্রমুখ।

অপরদিকে উপজেলার চান্দগ্রাম বাজারে সোমবার বিকেলে বঙ্গবন্ধু যুব পরিষদ চান্দগ্রামের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানেও দিবসটি উপলক্ষে নানা কর্মসূচি পালন করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: