সর্বশেষ আপডেট : ৪ মিনিট ২ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যুক্তরাষ্ট্রে উগ্রপন্থার নিশানায় মুসলিমরা

new-york20160815175658আর্ন্তজাতিক ডেস্ক::
যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের আল ফুরকান মসজিদের সামনে ইমাম সহ দুই বাংলাদেশি গুলিতে নিহত হওয়ার পর শহরের মেয়র বলেছেন, সম্প্রতি যুক্তরাষ্ট্রের মুসলিমরা সকল উগ্রপন্থার নিশানা হয়ে উঠেছেন। শনিবার নিউইয়র্কের বাঙ্গালি অধ্যুষিত এলাকায় ইমাম আলাউদ্দিন আকুঞ্জি এবং তার সহযোগী তারা মিঞাকে জোহরের নামাজ পড়ে ফেরার সময় গুলি করে হত্যা করা হয়।

মেয়র ব্লাজিও বলেছেন, যদিও আমরা এখনো জানি না আকুঞ্জি ও তারা মিঞাকে হত্যার উদ্দেশ্য কী? কিন্তু আমরা এটা জানি যে এখানকার মুসলিম সম্প্রদায় প্রতিনিয়ত ধর্মান্ধতা ও উগ্রতার নিশানা। যে বিভাজন তৈরি হয়েছে সেটা ঘোচাতে কাজ করা খুবই জরুরি। এই বিভাজন আমাদের দেশের জন্য ঝুঁকি।

নিউ ইয়র্ক ডেইলি নিউজে প্রকাশিত একটি ভিডিওতে দেখা যাচ্ছে, এক সন্দেহভাজন বন্দুকধারী পেছন থেকে এগিয়ে এসে অতর্কিত ওই দুই ব্যক্তিকে গুলি করে পালিয়ে যায়। এদিকে, বাংলাদেশি দুই নাগরিককে গুলি করে হত্যার ঘটনায় প্রবাসীদের মাঝে আতঙ্ক দেখা দিয়েছে। তাদের অভিযোগ, হেইট ক্রাইমের শিকার হয়েছেন নিহত দুই বাংলাদেশি।

গত বছর নিউইয়র্ক টাইমস এক খবরে বলেছিল মার্কিন মুসলিমদের প্রতি অপরাধের সংখ্যা বাড়ছে। নিহত দুজনেরই পরিচিত নিজামুদ্দিন নামে একজন ট্যাক্সি চালক বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, আমি এরকম উৎকণ্ঠা আগে কখনো বোধ করিনি।

নিহত দুই বাংলাদেশির সন্দেহভাজন ঘাতকের ছবি রোববার প্রকাশ করেছে নিউ ইয়র্ক সিটি পুলিশ। দুই বাংলাদেশিকে খুনের একটি ভিডিও প্রকাশিত হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই এক সন্দেহভাজনকে আটক করা হয়েছে পুলিশ। তবে হামলাকারীর ছবি প্রকাশ করা হলেও আটক ব্যক্তিই হামলাকারী ছিলেন কিনা সে বিষয়ে এখনো তথ্য দেয়নি সিটি পুলিশ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: