সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৩৭ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশের মিডিয়াকে নতুনত্বের ছোঁয়া দিতেই চিত্রকল্পের সৃষ্টি

13240105_1773895742821781_2889285152091030577_nজীবন পাল: বাংলাদেশের মিডিয়াকে নতুনত্বের ছোঁয়া দিতেই চিত্রকল্পের সৃষ্টি হয়েছে বলে জানালেন চিত্রকল্প প্রোডাকশন হাউসের পরিচালক রাসেদ আল মামুন। তিনি বলেন, আজ থেকে ২ বছর ৫ মাস আগে চিত্রকল্প প্রোডাকশন হা্উসের পথচলা শুরু হয়। চিত্রকল্পের লক্ষ কয়েকটি, যার মধ্যে রয়েছে- মিডিয়াতে নতুন ভাল কিছু অভিনেতা তৈরি করা, মিডিয়াতে গঠনমূলক ও সামাজিক কাজ উপহার দেওয়া, নতুন পরিচালক, এডিটর, সংগীত পরিচালক, শিল্পী ও মডেল মিডিয়াকে উপহার দেওয়া। এই প্রতিবেদকে দেওয়া একান্ত সাক্ষাতকারে চিত্রকল্প প্রোডাকশন হাউসের পরিচালক রাসেদ আল মামুন এসব কথা বলেন। তিনি বলেন, এর পরিচালনায় আছি আমরা দুজন। আমি ও জাফর ইকবাল গরকি।

চিত্রকল্পের ব্যানারে প্রথম ও বর্তমানে চলমান সর্বশেষ কাজ কি জানতে চাইলে তিনি জানান, প্রথম কাজটি ছিল নাটক ’দোলছে দোলনা’ । যে নাটকে অভিনয় শিল্পীর তালিকায় ছিলেন, সজল, বিন্দু, কচি খন্দকার, মনির মিঠু, রাসেদ মামুন ও আমজাদ। আর শেষ কাজটি হচ্ছে নাটক ’স্বপ্ন অভিনেতা’।

চিত্রকল্পের ব্যানারে এ পর্যন্ত কি কি কাজ করা হয়েছে এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, এ পর্যন্ত চিত্রকল্পের ব্যানারে কাজ করা হয়েছে- নাটক ৪ টি, শর্ট ফিল্প ১০ টি, মিউজিক ভিডিও ৫টি। আমাদের কাজে বিশেষ ভাবে সামাজিক দিকগুলো তুলে ধরা হয় বলে জানান রাসেদ।

চিত্রকল্পের ব্যানারে বর্তমানে হাতে থাকা চলমান কাজের তালিকায় কি কি আছে এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, চলমান কাজের তালিকায় আছে একটি টেলিফিল্ম (মেয়েরাও পারে), ২ টি নাটক (সাইকো, ইটিস-পিটিস), ৫টি মিউজিক ভিডিও।

হঠাৎ হিরো আলমকে দিয়ে চিত্রকল্পের ব্যানারে ’হিরো আলম দ্যা গ্যাংস্টার’ বানানোর পরিকল্পনার কারন জানতে চাইলে তিনি বলেন, আগেই বলেছি নতুনদের মেধাকে কাজে লাগিয়ে নতুনদের শক্ত একটা প্ল্যাটফর্ম তৈরি করে দেওয়ায় আমাদের মূল উদ্দেশ্য। ইউটিউবে হিরো আলমের জনপ্রিয়তা ও তার নিজস্ব আগ্রহ, প্রচেষ্টাকে নতুন রুপে উপস্থাপন করার লক্ষেই শর্ট ফিল্ম ’হিরো আলম দ্যা গ্যাংস্টার’ও হিরো আলমের নিজের কন্ঠে গাওয়া একটি র‌্যাপ সং।
তাছাড়া তার গাওয়া গানে তাকে দিয়ে একটি র‌্যাপ হিটহপ মিউজিক ভিডিও, তার লাইভ ইন্টারফিউ ও তার জনপ্রিয়তা নিয়ে একটি ফান ইন্টারফিউর কাজ আমরা করেছি।

রাসেদ মামুন বলেন, ’হিরো আলম দ্যা গ্যাংস্টার’ এ হিরো আলমকে দেখানো হয়েছে একজন মাফিয়া ডন হিসাবে। তাকে বুঝিয়ে ও দেখিয়ে দেওয়ার পর সে এতটাই ভাল অভিনয় করেছে যা দেখে প্রোফেশনাল কাজ মনে হয়েছে। এ নিয়ে আমি বলবো আগামী ৫ বছরে হিরো আলমকে কেউ এভাবে উপস্থাপন করে কিনা সন্দেহ।

হিরো আলম মিডিয়াতে শক্ত অবস্থান গড়তে পারবে কিনা না এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, সে ভাল কাজ করলে, ভাল ডিরেক্টরের কাজ করলে নিজের একটা শক্ত অবস্থান করতে পারবে। এর বিপরীত হলে ১/২ বছর পর তাকে আর খোঁজে পাওয়া যাবেনা।

চিত্রকল্প প্রোডাকশন হাউসের ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে রাসেদ মামুন জানান, একটির পর একটি ধারাবাহিক নাটক এবং টিভিসি বানানোই হচ্ছে চিত্রকল্পের ভবিষ্যৎ পরিকল্পনা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: