সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৫ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হন্ডুরাসে বন্দুকধারীদের হামলা, নিহত ৮

1471243263আন্তর্জাতিক ডেস্ক: হন্ডুরাসের রাজধানী তেগুসিগালপার অদূরে অজ্ঞাত বন্দুকধারীদের হামলায় আটজন নিহত হয়েছেন। পুলিশ বলছে, প্রাথমিকভাবে অপরাধী চক্রের মধ্যে বিবাদের জেরেই নিহতের এই ঘটনা ঘটেছে বলে মনে করা হচ্ছে। মধ্য-আমেরিকার দরিদ্র এই দেশটি হানাহানির কারণে চরম বিপর্যস্ত অবস্থায় রয়েছে।

দক্ষিণাঞ্চলীয় আলতোস দে লোয়ারকিউ জেলার একটি বারের বাইরে হামলা চালিয়ে তাদের হত্যা করা হয়। এলাকাটি হন্ডুরাসের কুখ্যাত মারা সালভাত্রুসা (এমএস) গোষ্ঠী নিয়ন্ত্রণ করে থাকে। বেশ কয়েকজন সশস্ত্র ব্যক্তি একটি ট্রাকে করে এসে রাইফেল ও পিস্তল দিয়ে এলোপাতাড়ি গুলি চালায় বলে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন।

এই ঘটনার বেশ কয়েকঘণ্টা আগে শনিবারে লা রোসার কাছে দুইজন নিহত ও পাঁচজন আহত হন। এই অঞ্চলটি নিয়ন্ত্রণ করে প্রতিপক্ষ অপরাধীচক্র মারা বারিয়ো ১৮। লা রোসার ঘটনার প্রতিক্রিয়ায় লোস আলতোস দে লোয়ারকিউয়ের ঘটনা ঘটেছে বলে মনে হচ্ছে।

এই অপরাধচক্র দুটি চাঁদাবাজি, মাদক ব্যবসা এবং ভাড়াটে খুনির কাজ করে থাকে। দেশটির প্রধান শহরগুলোর কাছাকাছি এলাকায় নিয়ন্ত্রণ বিস্তার নিয়ে দুটি গোষ্ঠীই পরস্পরের বিরুদ্ধে লড়াইয়ে লিপ্ত হয়। মধ্য আমেরিকার দেশ হন্ডুরাসে প্রতিদিন গড়ে ১৬ জন খুন হন। এসব খুনের অধিকাংশই মাদক অপরাধী চক্রের হানাহানি ও অন্যান্য ভাড়াটে অপরাধী চক্রগুলোর জমি নিয়ে সংঘর্ষের জেরে হয়ে থাকে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: