সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বুধবার, ২২ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এমসি কলেজে জাতীয় শোক দিবস পালন

mccollageএমসি কলেজ সংবাদদাতা ::
যথাযথ ভাবগম্ভীর্যের মধ্য দিয়ে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাৎ বার্ষিকী পালন করলো মুরারিচাদ কলেজ (এমসি কলেজ)। জাতীয় শোক দিবস পালনের লক্ষ্যে সকাল থেকেই জড়ো হতে থাকেন শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। শোক দিবসের শ্রদ্ধাঞ্জলি জানাতে র‌্যালি নিয়ে শহীদ মিনারের রাখা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তপক অর্পনের মাধ্যমে অনুষ্ঠানের সুচনা হয়।

এতে পুষ্পস্তপক অর্পন করেন শিক্ষক পরিষদ, বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা, বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, থিয়েটার মুরারিচাঁদ, রোভার স্কাউট, বিএনসিসি, ছাত্রলীগ এম সি কলেজ শাখা। পুষ্পস্তপক শেষে দ্বিতীয় পর্বে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক শাহনাজ বেগমের সঞ্চালনায় ও শিক্ষক পরিষদের সম্পাদক তোতিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ।
প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর নিতাই চন্দ্র চন্দ বলেন, “মহান শোক দিবসে জাতির জনককে শুধু শ্রদ্ধাঞ্জলি দিলে হবে না, হৃদয়ে লালন এবং পালন করতে হবে।” শিক্ষার্থীর উদ্দেশে তিনি আরো বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শ ও জীবনের ইতিহাস তোমরা তোমাদের জীবনে প্রতিফলিত করবে এবং বাস্তব জীবনে চর্চা করবে। তাহলে দেশকে ভালবাসা যাবে, দেশের উন্নয়নে নিজেকে নিয়োজিত করতে পারবে।’
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ প্রফেসর মুহা: হায়াতুল ইসলাম আকঞ্জি। তিনি বলেন, ‘যার মুখের কথায় পুরো জাতি যুদ্ধে ঝাঁপি য়ে পড়েছিল, যার দেশপ্রেম ও মুক্তি সনদে বাংলাদেশ নাম হয়েছিল তাঁকে হত্যা করে ঘৃণিত যে অধ্যায় রচিত হয়েছিল তা জাতি কখনো ভুলবে না। তাঁর দেশপ্রেম ও সাধারণ মানুষের মুক্তির চিন্তা সর্বদা আমাকে অনুপ্রাণিত করে।’

বাঙালি জাতির গর্ব ও অহংকার যে বঙ্গবন্ধু, তাঁকে এ জাতির কিছু বিপথগামী ও দুস্কৃতিকারী সশস্ত্র লোক ১৫ আগস্ট ১৯৭৫ সালে গভীর রাতে স্বপরিবারে হত্যা করে। যার ক্ষতি বাঙালি জাতি আজও পূরণ করতে পারেনি আর কোনদিন পারবেও না।

কোরআন ও গীতা পাঠের মাধ্যমে শুরু হওয়া আলোচনা সভা ও দোয়া মাহফিলে আরো বক্তব্য রাখেন অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মো: আব্দুল কুদ্দুছ, মনোবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক জনাব মো: সালেহ আহমদ, সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান জনাব পান্না রাণী রায়, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক জনাব মো: ফরিদ আহমেদ, জনাব মো: শামছউদ্দিন, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক জনাব সৈয়দ শহিদুল হোসেন, পদার্থবিদ্যা বিভাগের প্রভাষক জনাব মুহাম্মদ মোছাদ্দেক হোসেন খান প্রমুখ এবং কবিতা আবৃত্তি করেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান জনাব শামীমা চৌধুরী।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: