সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৩৭ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালিত

unnamedডেইলি সিলেট ডেস্ক: যথাযোগ্য মর্যাদায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনসহ অন্যান্য ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হয়।

সোমবার সকাল আটটায় সিকৃবির ভিসি প্রফেসর ড. মোঃ গোলাম শাহি আলমের নেতৃত্বে একটি শোকর‌্যালি সমগ্র ক্যাম্পাস প্রদক্ষিণ করে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দফতর থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়েছে। র‌্যালি শেষে সিকৃবির নব নির্মিত শহিদমিনারের পাদদেশে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এসময় প্রশাসনের ঊর্ধতন কর্মকর্তারা কালো ব্যাজ ধারণ করেন। ফুল দিয়ে আরো শ্রদ্ধা জানায় শিক্ষক সমিতি, অফিসার পরিষদ, কর্মচারী সমিতি, বিভিন্ন অনুষদীয় ছাত্র সমিতি, প্রভোস্ট কাউন্সিল, প্রক্টর অফিস, গণতান্ত্রিক শিক্ষক সমিতি, গণতান্ত্রিক অফিসার পরিষদ, বাংলাদেশ ছাত্রলীগ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখা, আমরা মুক্তিযোদ্ধার সন্তান, বিনোদন সংঘ, কৃষ্ণচূড়া সাংস্কৃতিক সংঘ, সাংবাদিক সমিতি, বিভিন্ন জেলা সমিতি ইত্যাদি সংগঠন।

unnamed (1)শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মৃত্যুঞ্জয় কুন্ডুর সঞ্চালনায় শ্রদ্ধার্ঘ্য জ্ঞাপন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রেজিস্ট্রার মোঃ বদরুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ নূর হোসেন মিঞা, গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সভাপতি প্রফেসর ড. জীবন কৃষ্ণ সাহা, ছাত্রলীগের সভাপতি ডাঃ শামীম মোল্লা, সাধারণ সম্পাদক ডাঃ ঋত্বিক দেব। জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে কোরআনখানি ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। এছাড়া বিকেলে সিকৃবি ছাত্রলীগ গরীব দুস্থদের মধ্যে রান্না করা খাবার বিতরণ করেছে। এর আগে শোক দিবসকে সামনে রেখে ১৩ আগস্ট বৃক্ষরোপণ ও ১৪ আগস্ট রক্তদান কর্মসূচীর আয়োজন করেছিলো ছাত্রলীগ।

এদিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকীতে কৃষ্ণচূড়া সাংস্কৃতিক সংঘ “মহানায়ক” নামে একটি দেয়ালিকা প্রকাশ করেছে। দেয়ালিকাতে বঙ্গবন্ধু সম্পর্কিত বিভিন্ন লেখা স্থান পেয়েছে। সন্ধ্যায় ১৫ আগস্ট ১৯৭৫ এ নিহত বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের স্মরণ করে শহিদমিনারে আলোক প্রজ্জ্বলন করেছে কৃষ্ণচূড়া সাংস্কৃতিক সংঘ। এতে সর্বস্তরের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ ক্যাম্পাসের সাংস্কৃতিক কর্মীরা অংশ গ্রহণ করে।-বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: