সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৫ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অল ইউরোপিয়ান বাংলা প্রেস ক্লাবের সম্মেলন অনুষ্ঠিত : মনিরুজ্জামান মনির-সভাপতি, আবু তাহির-সম্পাদক

aebapcফ্রান্স প্রতিবেদক ::

ইউরোপে কর্মরত সাংবাদিকদের ঐক্যের প্লাটফর্ম হিসেবে যাত্রা শুরু করলো অল ইউরোপিয়ান বাংলা প্রেস ক্লাব। গতকাল সন্ধ্যায় ইতালির রাজধানী রোমের বেস্ট ওয়ের্টান প্রেসিডেন্ট হোটেলে এর বলরুমে অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাব এর প্রথম সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের প্রথম অধিবেশনের শুরুতে শোকের মাস আগস্টে, ভাষা শহীদ এবং মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

ইউরোপের প্রবীণ সাংবাদিক লুৎফর রহমানের সভাপতিত্বে বাংলা প্রেসক্লাব ইতালীর সাবেক সাধারণ সম্পাদক ও বাংলা টিভি ইতালি প্রতিনিধি শাওন আহমদ এর পরিচালনায় এসময় উপস্থিত থেকে এ সংগঠনের গুরুত্ব ও কার্যকারিতা নিয়ে বক্তব্য রাখেন বাংলা প্রেসক্লাব ইতালী’র সভাপতি মনিরুজ্জামান মনির, স্বদেশ-বিদেশ পত্রিকার সম্পাদক ও এনআরবিজাই এর সাবেক সভাপতি ইকবাল হোসেন, এটিএন বাংলা ইতালী প্রতিনিধি হাসান মাহমুদ, নবকন্ঠ পত্রিকার সম্পাদক ও প্যারিস বাংলা প্রেস ক্লাব, ফ্রান্স সভাপতি আবু তাহির, এনটিভি জার্মান প্রতিনিধি বিটু বড়ুয়া, এনআরবিজাই সভাপতি আল-আমিন,চ্যানেল এস ইতালি প্রতিনিধি ও এনআরবিজাই সাধারণ সম্পাদক রিয়াজ হোসেন, মিলান বাংলা প্রেসক্লাব এর সভাপতি একে রহুল সান, সাধারণ সম্পাদক ও মিলান বার্তা সম্পাদক নাজমুল হোসেন, চ্যানেল আই বিসেন্সা প্রতিনিধি এমদাদুল হক এমদাদ , বাংলা ভিশন ইতালী প্রতিনিধি জাকির হোসেন সুমন, চ্যানেল আই ইতালী প্রতিনিধি লাবণ্য অঞ্জন চৌধুরী, দৈনিক প্রবাসে প্রতিদিন এর সম্পাদক হুমায়ুন কবির, এনটিভি পালেরমো প্রতিনিধি তোফাজ্জাল হোসেন তপু, ভিসেন্সা এনটিভি প্রতিনিধি ফারজানা হক সহ অনেকে।

সম্মেলনে ইউরোপের বিভিন্ন দেশে বাংলা মিডিয়ায় কর্মরত সাংবাদিকগণ টেলিকনফারেন্সে সম্মেলনের সফলতা কামনা করে বক্তব্য রাখেন।

সম্মেলনের ২য় অধিবেশনে স্বতঃস্ফূর্তভাবে দীর্ঘ আলোচনার পর ইউরোপের প্রবীণ সাংবাদিক ও কমিউনিটি ব্যক্তিত্ব সাংবাদিক লুৎফর রহমান ও ইতালির জনপ্রিয় পত্রিকা স্বদেশ-বিদেশ এর সম্পাদক ইকবাল হোসেন কে উপদেষ্টা বাংলা প্রেসক্লাব ইতালী’র সভাপতি মনিরুজ্জামান মনিরকে সভাপতি(ইতালি) সিনিয়র সহ সভাপতি হাবিবুর রহমান হেলাল(জার্মান), সাধারণ সম্পাদক আবু তাহির (ফ্রান্স), কোষাধক্ষ্য আফাজ জনি (স্পেন), সাংগঠনিক সম্পাদক সেলিম উদ্দিন (পর্তুগাল)কে নির্বাচিত করে অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাব এর আংশিক কমিটি ঘোষনা করা হয়। সভা থেকে আগামী ৪৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কার্যকরী কমিটি গঠন করার সিদ্ধান্ত নেয়া হয়।

aeba 11

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: