সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ১৪ সেকেন্ড আগে
রবিবার, ২০ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আমেরিকায় ইমাম হত্যার প্রতিবাদে হবিগঞ্জে বিক্ষোভ

habigonj-pic-(3)&&&&&&&&&&&_27536হবিগঞ্জ প্রতিনিধি: আমেরিকার নিউইয়র্কে আততায়ীর গুলিতে নিহতদের একজন হবিগঞ্জের বাসিন্দা মাওলানা আলাউদ্দিন আখঞ্জি। ইমাম নিহতের প্রতিবাদে হবিগঞ্জে বিক্ষোভ মিছিল করেছে আঞ্জুমানে আল-ইসলাহ ও তালামীযে ইসলামিয়া জেলা শাখা।

রবিবার বিকেল সাড়ে ৫টায় শহরের চৌধুরী বাজার কেন্দ্রী সুন্নী জামে মসজিদ থেকে মিছিলটি বের হয়ে শহর প্রদক্ষিণ করে। মিছিলে মসজিদের মুসল্লীগণ অংশ নেন। পরে মসজিদ প্রঙ্গণে এক সমাবেশে বক্তারা হত্যাকান্ডের বিচার দাবি করেন। তারা হত্যাকারীর সর্বোচ্চ শাস্তি দাবি করেন। ইমাম মাওলানা আলাউদ্দিন আখঞ্জি আমেরিকা যাওয়ার পূর্বে চৌধুরী বাজার কেন্দ্রীয় সুন্নী জামে মসজিদের খতিব হিসেবে দায়িত্ব পালন করেছেন।
উল্লেখ্য, নামাজ শেষে বাসায় ফেরার সময় আততায়ীর গুলিতে তিনিসহ দুইজন নিহত হন। মাওলানা আলাউদ্দিন জেলার চুনারুঘাট উপজেলার আমুরোড গ্রামের মরহুম মাওলানা শাহ শামসুদ্দিন আখঞ্জির তৃতীয় সন্তান। ২০১১ সালে তিনি পরিবারের সদস্যদের নিয়ে আমেরিকা যান। আমেরিকা যাওয়ার আগে তিনি হবিগঞ্জ শহরের চৌধুরী বাজার কেন্দ্রীয় সুন্নী জামে মসজিদের ইমাম ছিলেন।

আগামী ৩১ আগস্ট তার বাড়িতে আসার কথা ছিল। তার ভাই নাসির উদ্দিন আখন্জি হবিগঞ্জ টাউন মসজিদের ইমাম। বর্তমানে তার দ্বিতীয় পরিবারের স্ত্রী, ১ কন্যা ও ১ পুত্র শহরের শায়েস্তানগরে নিজস্ব বাসায় বসবাস করছেন। তার মৃত্যুর খবর পেয়ে পরিবারে চলছে আহাজারি। পরিবারের সদস্যরা তার মরদেহ দেশে আনার জন্য প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করছেন।

নিহত আলাউদ্দিনের ভাই মাওলানা নাসির উদ্দিন আখন্জি জানান, তার ভাইকে ৫ বছর পূর্বে মেয়ে আমেরিকায় নেয়। তাকে যারা হত্যা করেছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তিনি। ছেলে ফয়েজ উদ্দিন আখন্জি জানান, আগামী ৩১ আগস্ট আমার বাবা দেশে ফেরার কথা। আমার দাদি অসুস্থ তাকে দেখতে ১ মাসের জন্য দেশে আসার কথা ছিল। আমরা তার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: