সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জাতীয় শোক দিবসে নর্থ ইস্ট ইউনিভার্সিটি’র শোক সভা

unnamed (5)১৫ই আগস্ট ২০১৬ জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদত বার্ষিকী উপলক্ষে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এ এক শোক ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর ট্রেজারার ও ভারপ্রাপ্ত উপাচার্য এ. এফ মুজতাহিদ এর সভাপতিত্বে এবং সিএসই বিভাগের শিক্ষার্থী ফারহান পারভেজ এর উপস্থাপনায় অনুষ্ঠানটি পরিচালিত হয়।

অনুষ্ঠানে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী প্রধান অতিথি এবং ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সৈয়দ গোলাম কিবরিয়া ও ব্যবসা অনুষদের ডীন প্রফেসর ড. তোফায়েল আহমেদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে সিএসই বিভাগের ছাত্র মঞ্জুরুল আলম কোরআন তেলওয়াত করেন। সভাপতির আমন্ত্রণে উপস্থিত সকল শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ১৫ই আগস্টের বঙ্গবন্ধু পরিবারের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করেন।

আলোচনা অনুষ্ঠানে সিএসই বিভাগের ছাত্র এহসানুল হক হৃদয় ও আইন ও বিচার বিভাগের ছাত্র সাকিব আহমেদ শাওন ১৫ই আগস্ট জাতীয় শোক দিবসের বিভিন্ন প্রেক্ষাপট নিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। ব্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক শামীম আল আজিজ লেলিন ইতিহাস থেকে বঙ্গবন্ধুর ছাত্র রাজনীতি, প্রগতিশীল রাজনীতি, হোসেন শহীদ সোহরাওয়ার্দী সান্নিধ্য লাভ এবং বঙ্গবন্ধুর জীবনে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের অবদান তুলে ধরেন।

বিশেষ অতিথির বক্তব্যে ব্যবসা অনুষদের ডীন প্রফেসর ড. তোফায়েল আহমেদ বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং জাতির জনক বঙ্গবন্ধুকে সকল বিতর্কের উর্ধ্বে রেখে অগ্রসর হওয়ার আহবান জানান। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সৈয়দ গোলাম কিবরিয়া তার অতীত কর্মকালীন সময়ে বঙ্গবন্ধুর সাথে তার সাক্ষাৎকালীন স্মৃতিচারণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর বোর্ড অব ট্রাস্ট্রিজের চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী ষাট থেকে সত্তর দশকে বিভিন্ন আন্দোলনে বঙ্গবন্ধুর সান্নিধ্য এবং বিভিন্ন ক্ষেত্রে বঙ্গবন্ধুর সাথে যোগাযোগের স্মৃতিচারণ করেন। তিনি বঙ্গবন্ধু ও তাঁর পরিবারে নির্মম হত্যা এ সংক্রান্ত ইনডিমিনিটি এ্যাক্ট এবং বঙ্গবন্ধুর হত্যার বিচার ইত্যাদি বিষয়ে আলোকপাত করেন। তিনি বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের অন্যান্য শহীদের আত্মার মাগফেরাত কামনা করেন।

সভাপতির বক্তব্যে ভারপ্রাপ্ত উপাচার্য এ. এফ মুজতাহিদ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ইতিহাসের শ্রেষ্ট মানব উল্লেখ করে বলেন আমরা এখন যে মুক্ত ও স্বাধীন দেশে আছি তা তাঁর অবদান। তিনি বলেন বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ নামক স্বাধীন রাষ্ট্রের জন্ম কোন ক্রমেই সম্ভব ছিলনা।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু বিষয়ক কবিতা আবৃত্তি করেন আইন ও বিচার বিভাগের শিক্ষার্থী আবুবকর মোহাম্মদ আল আমিন।

অনুষ্ঠান শেষে শোক দিবস উপলক্ষে দোয়া অনুষ্ঠিত হয়। উক্ত দোয়া পরিচালনা করেন ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ওয়াহিদুজ্জামান খান।বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: