সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৫৬ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আমেরিকায় গুলিতে নিহত চুনারুঘাটের আখঞ্জীর বাড়িতে শোকের মাতম

unnamed (1)চুনারুঘাট সংবাদদাতা:
আমেরিকায় আততায়ীর গুলিতে নিহত মাওলানা শাহ আলাউদ্দিন আখঞ্জীর বাড়িতে চলছে শোকের মাতম। সর্বজন প্রিয় ওই মাওলানার শোকে মুহ্যমান পুরো হবিগঞ্জ জেলা। তিনি শায়েস্তাগঞ্জ রেলওয়ে জামে মসজিদ, ইনাতগঞ্জের নাদামপুর জামে মসজিদ ও হবিগঞ্জ চৌধুরী বাজার কেন্দ্রীয় সুন্নি জামে মসজিদের সাবেক ওই ইমাম ও খতিবের মৃত্যুতে শোক নেমে এসেছে সুন্নী সম্প্রদায় ও সাধারন লোকজনের মাঝে।

শাহ আলাউদ্দিন আখঞ্জীকে আমেরিকার নিউইয়র্ক শহরের আল ফুরকান জামে মসজিদের সামনে গত শনিবার ইউ.এস.এ জুহর সময় ১:৫০ মিনিটে আততায়ীরা গুলি করে হত্যা করে। তিনি সেই সময় জোহরের নামাজ শেষে বাসায় ফিরছিলেন। আততায়ীর গুলিতে তার সহকারী তারা মিয়াও গুলিবিদ্ধ হয়ে প্রান হারান।

মাওলানা শাহ আলাউদ্দিন আখঞ্জীর বাড়ি হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের গোছাপাড়া গ্রামে। তিনি চট্রগ্রামের ষোল শহর নামক স্থানের জামেয়া আহমদিয়া সুন্নিয়া মাদ্রাসা থেকে টাইটেল পাসসহ ইসলামের বিভিন্ন শাখায় সর্বোচ্চ ডিগ্রি অর্জন করেন। জীবিকার তাগিদে তার মেয়ে ও মেয়ের জামাতার মাধ্যমে মাওলানা আলউদ্দিন আখঞ্জী স্ব-পরিবারে আমেরিকা চলে যান ২০১১ সালে। প্রথমে একটি সাধারন মসজিদে ইমাম হিসেবে দায়িত্বরত ছিলেন পরবর্তীতে সেখানকার আল ফুরকান জামে মসজিদে খতিবের দায়িত্ব পালন করতেন তিনি।

আমেরিকায় স্ত্রী মিনারা খাতুন, ছেলে শাহ সাইফুদ্দিন আখঞ্জী, নাইম উদ্দিন আখঞ্জী, তাজ উদ্দিন আখঞ্জী, ইমাম উদ্দিন আখঞ্জী মেয়ে জান্নাতুল নাইম আখঞ্জী (নাইমা) ও রিমা আখঞ্জীকে নিয়ে বসবাস করতেন। তিনি সুন্নী জামাতের বড় একজন আলেম ছিলেন। তার বাবা শাহ শামসুদ্দিন আখঞ্জী ছিলেন এলাকার প্রখ্যাত আলেম ও পীর। উনার মাজার সাহিত আমুরোড বাজার মসজিদের পাশে। তাদের বাড়িতে প্রতি বছর ওরশসহ বিভিন্ন ইসলামী জলশা অনুষ্টিত হয়।

বাড়িতেই রয়েছে ইমাম আহমদ রেযা-শাহ শামসুদ্দিন আখনঞ্জী সুন্নিয়া দাখিল মাদ্রাসা ও ইসলামি একাডেমি। তাদের পরিবারের সবাই ইসলামি শিক্ষায় শিক্ষিত। এলাকায় তাদের পরিবারের ব্যাপক সুনাম রয়েছে। মাওলানা আলা উদ্দিন আখঞ্জীর মৃত্যুতে হবিগঞ্জ-৪ সংসদীয় আসনের এমপি এডভোকেট মাহবুব আলী, উপজেলা চেয়ারম্যান আবু তাহের,স্থানীয় ইউপি চেয়ারম্যান সনজু চৌধুরী, চুনারুঘাট প্রেসক্লাব, চুনারুঘাট রিপোর্টার্স ইউনিটিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা কর্মী শোক জানিয়েছেন। আহলে সুন্নত ওয়াল জামাতের কেন্দ্রীয় সেন্ট্রাল কমিটি, হবিগঞ্জ জেলা ও চুনারুঘাট উপজেলা শাখার নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন তার মৃত্যুতে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: