সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৫৯ সেকেন্ড আগে
রবিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৪ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাবিপ্রবিতে বঙ্গবন্ধুর শাহাদতবার্ষিকী ও শোকদিবস পালন

Sust-BG20160815111925শাবি সংবাদদাতা : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোকদিবস পালন করা হয়েছে।

সোমবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ৮টায় দিবসটি উপলক্ষে কালো পতাকা উত্তোলন করা হয়।

পরে ক্যাম্পাসে নবনির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে একে একে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূইয়া, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, শিক্ষকদের বিভিন্ন ফোরাম, শাবিপ্রবি প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক, রাজনৈতিক ও পেশাজীবী সংগঠন।

সকাল সাড়ে ৯টায় এ উপলক্ষে উপাচার্যের নেতৃত্বে এক শোকর‌্যালি বের করা হয়। এতে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীরা অংশ নেন।

সকাল ১০টায় শাবিপ্রবি কেন্দ্রীয় মিলনায়তনে ‘বঙ্গবন্ধু হত্যাকাণ্ড: অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনা বিনাশের সূত্রকথা’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়।

উপাচার্য আমিনুল হক ভূইয়ার সভাপতিত্বে এবং রেজিস্ট্রার ইশফাকুল হোসেনের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন কোষাধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস উদ্দীন বিশ্বাস, অধ্যাপক ড. আখতারুল ইসলাম, অধ্যাপক মুশতাক আহমেদ এবং ড. মুনশী নাসের ইবনে আফজাল। মূল প্রবন্ধ উপস্থাপন করেন মো. সামিউল ইসলাম।

দিনব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে বাদ জোহর শাবিপ্রবি কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল ও সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় সেন্টারে প্রার্থনা সভা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: