সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শুক্রবার, ১৮ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ডিজিটাল পাসপোর্টে খালেদা জিয়ার জন্মতারিখ ৫ আগস্ট

khaleda ppডেইলি সিলেট ডেস্ক ::
ডিজিটাল পাসপোর্টে খালেদার জন্মতারিখ ৫ আগস্ট ফেসবুক থেকে সংগৃহিত সম্প্রতি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাসপোর্টের একটি কপি ছড়িয়ে পড়েছে ফেসবুকের বিভিন্ন পেইজে। খালেদার ২০১৪ সালের মে মাসে সবশেষ নবায়ন করা মেশিন রিডেবল পাসপোর্টের স্ক্যানড কপির ছবি এটি। আর এই ছবিটি বিএনপি চেয়ারপারসনের জন্মতারিখ নিয়ে সাধারণ মানুষের মধ্যে চালু থাকা কৌতুহল আর বিতর্কটিকে উস্কে দিয়েছে আরেকবার। পাসপোর্টের কপিটিতে দেখা যায়, খালেদার জন্মতারিখ ৫ আগস্ট ১৯৪৬।

এদিকে তাঁকে প্রতিবছর জন্মদিন পালন করতে দেখা যায় আগস্টের ১৫ তারিখে। এই দিনে তাঁর জন্মদিন পালন যথেষ্ট বিতর্কের জন্ম দিয়েছে, কারণ ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহদৎ বার্ষিকী হিসেবে পালিত হয়।

বিভিন্ন সময় খালেদার জন্মতারিখ হিসেবে তিনটি তারিখের কথা প্রচলিত থাকলেও, পাসপোর্টের এই কপিটি অন্তত ১৫ আগস্টের বাইরে তার ভিন্ন একটি জন্মতারিখের প্রামাণ্য দলিল হিসেবে এখন ব্যবহৃত হতে পারে বলে অনেকে মন্তব্য করেছেন। পাসপোর্টের কপি অনুযায়ী বেগম জিয়ার বয়স এখন ৭২ বছর ৬ মাস। জন্মস্থান দেয়া আছে দিনাজপুর।

জরুরি ক্ষেত্রে যোগাযোগের ঠিকানা হিসেবে রয়েছে তাঁর ভাই শামীম ইস্কান্দারের গুলশানের বাসার ঠিকানা।
পাসপোর্টের কপি ফেসবুকে আসা এবং জন্মতারিখ নিয়ে প্রশ্ন করা হলে বিএনপিদর মিডিয়া উইং-এর কর্মকর্তা শাইরুল কবির খান ফোনে জাগো নিউজকে বলেন, এ বিষয়ে বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারি অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাসের সঙ্গে যোগাযোগ করতে। শিমুল বিশ্বাসকে ফোন করা হলে তিনি এ প্রসঙ্গে কোনো মন্তব্য করতে রাজি হননি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: