সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৩৪ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জঙ্গিবাদ একটি বৈষ্যিক সমস্যা…আকমল হোসেন

download (1)ওয়াহিদুর রহমান ওয়াহিদ::জগন্নাথপুর উপজেলার মিরপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান হলিয়ারপাড়া জামেয়া কাদেরিয়া সুন্নিয়া সিনিয়র মাদ্রাসার উদ্যোগে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে সচেতনতার লক্ষে অভিভাবক ও সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে মাদ্রাসা মিলনায়তনে মাদ্রাসার গভর্নিংবডির সভাপতি আলহাজ¦ আব্দুল হকের সভাপতিত্বে অনুষ্টিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আকমল হোসেন। স্বাগত বক্তব্য রাখেন হলিয়ারপাড়া জামেয়া কাদেরিয়া সুন্নিয়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ জনাব মঈনুল ইসলাম পারভেজ। মাদ্রাসার সহকারি শিক্ষক মহি উদ্দিন এমরানের পরিচালনায় অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মিজানুর রহমান ও হামদ্ পরিবেশন করেন নাসির উদ্দিন।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মাদ্রাসা গভর্নিংবডির সদস্য ঈমান আলী, আবুল বশর খুর্শেদ মিয়া, আব্দুর রউফ, জামাল উদ্দিন খান, মোজাক্কির হোসাইন, প্রভাষক ফরিদ আহমদ, সহকারি শিক্ষক মিজানুর রহমান, আব্দুল হান্নান সিদ্দিকী, অভিভাবক আব্দুল মতিন, ছাত্র সংসদের ভিপি আব্দুল্লাহ আল মাসুম প্রমূখ।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব আকমল হোসেন বলেন, জঙ্গিবাদ একটি বৈষ্যিক সমস্যা। জঙ্গি হামলা শুধু বাংলাদেশে নয়, আমেরিকা, ফ্রান্স, জাপানসহ সারা বিশ্ব ব্যাপি বিভিন্ন কায়দায় হচ্ছে। ইসলামের নামে আল্লাহু আকবার ধ্বনি দিয়ে মানুষ হত্যা করা ইসলাম কখনো অনুমোদন করেনা। ইসলামে জঙ্গিবাদের কোন স্থান নেই। তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে যে লড়াই শুরু করেছেন, আসুন আমরা সকলে মিলে প্রধানমন্ত্রী ও বর্তমান সরকারকে সবাতর্œক সহযোগিতা করে জঙ্গি মুক্ত বাংলাদেশ গড়ি।

স্বাগত বক্তব্যে হলিয়ারপাড়া জামেয়া কাদেরিয়া সুন্নিয়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মঈনুল ইসলাম পারভেজ বলেন, বর্তমানে সন্ত্রাস ও জঙ্গিবাদ বাংলাদেশের অন্যতম প্রধান সমস্যা। সন্ত্রাস ও জঙ্গি হামলায় প্রাণপ্রিয় মাতৃভূমি আজ ক্ষত বিক্ষত। সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।একজন শিক্ষার্থী মাদ্রাসায় শিক্ষকবৃন্দের তত্বাবধানে মাত্র ছয় ঘন্টা থাকে অবশিষ্ট আঠার ঘন্টা অভিভাবক বৃন্দের তত্বাবধানে থাকে। কাজেই মাদ্রাসা থেকে আপনার সন্তান বাসায় যাওয়ার পর তারা কি করছে, কাদের, সাথে মেলামেশা করছে,সন্ধ্যার পর আপনার সন্তানরা বাসায় ফিরছে কিনা, সঠিক ভাবে পড়া লেখা করছে কিনা তা অবশ্যই আপনাদের কে খতিয়ে দেখতে হবে। কারণ সন্তানদের জন্য শুধু বিদ্যালয় নয় পরিবার ও একটি আদর্শ পাঠশালা। আল্লাহু আকবার ধ্বনি দিয়ে যারা মানুষ হত্যা করে তারা কখনো মুসলমান হতে পারেনা। ইসলাম হচ্ছে সাম্য মৈত্রি ও শান্তির ধর্ম ,ইসলাম কখনো জঙ্গি ও সন্তাস বাদ কে সমর্থন করেনা।

 

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: