সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩২ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তীব্র গরমে অতিষ্ঠ মার্কিনিরা, কর্তৃপক্ষের সতর্কবার্তা

1471093658আন্তর্জাতিক ডেস্ক: তীব্র তাপ ও আর্দ্রতা এ দুয়ে মিলে আমেরিকার লাখ লাখ নাগরিককে পোহাতে হচ্ছে ভয়ংকর গরমের অসহ্য যন্ত্রণা, নিউইয়র্ক ও ফিলাডেলফিয়ার তাপমাত্রা শুক্রবার দাঁড়িয়েছে ৪৩ ডিগ্রি সেলসিয়াসে। এ পরিস্থিতি রবিবার পর্যন্ত অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

কর্তৃপক্ষ বিশেষ করে বয়স্ক, দীর্ঘদিন ধরে স্বাস্থ্য সমস্যায় ভুগছেন এবং বাইরে কাজ করছেন এমন লোকজনকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছে। এছাড়া ঘরেই অবস্থান করতে, সম্ভব হলে তাপানুকূল যন্ত্রের ব্যবহার, ঝুঁকিপূর্ণ বন্ধু ও প্রতিবেশীদের খোঁজ নিতে, তরল খাবার খেতে এবং গাড়িতে শিশু কিংবা পোষা প্রাণীদের একা না ছেড়ে আসার পরামর্শ দেয়া হয়েছে। জাতীয় আবহাওয়া বিভাগের আবহাওয়াবিদ ডেভিড রথ জানান, ওহাইওর দক্ষিণ-পশ্চিম থেকে ওয়াশিংটন ও ভার্জিনিয়ার পশ্চিমাঞ্চল এবং ফিলাডেলফিয়া, নিউইয়র্ক ও বোস্টনের উত্তরাঞ্চল জুড়ে এ তাপপ্রবাহ বয়ে যাচ্ছে।

তিনি আরো জানান, ডালাস, ওয়াশিংটন, নিউ জার্সির অংশবিশেষ এবং নিউইয়র্কের লং আইল্যান্ডে শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হতে পারে। মেরিল্যান্ডের ওশান সিটি থেকে কানেকটিকাটের ৫টি স্থানেও শনিবার একই ধরণের তাপমাত্রা থাকতে পারে। রবিবার ও সোমবার নাগাদ তাপমাত্রা কিছুটা কমে আসবে। এদিকে লুইজিয়ানা ও মিসিসিপিতে ব্যাপক বৃষ্টিপাত হয়েছে। বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ১০ থেকে ১৫ ইঞ্চি। আগামী দুইদিনে লুইজিয়ানার কয়েকটি এলাকায় আরো ১০ ইঞ্চি বৃষ্টিপাত হতে পারে। এ ধরণের বৃষ্টিপাতের ঘটনা সাধারণত ঘটেনা বলে জানান ডেভিড রথ।

লুইজিয়ানার গভর্নর জন বেল এডওয়ার্ড জরুরি অবস্থা ঘোষণা করেছেন। জরুরি কর্মকর্তাদের সাথে বৈঠক শেষে শনিবার সকালে তিনি সংবাদ সম্মেলন করবেন। রাজধানী শহর ব্যাটন রুজে পানির তোড়ে ভেসে একজন মারা গেছে। বন্যার কারণে অধিকাংশ সড়ক বন্ধ হয়ে গেছে। স্কুলগুলোও বন্ধ করে দেয়া হয়েছে। জাতীয় আবহাওয়া বিভাগ নতুন করে আরো বন্যার বিষয়ে সতর্ক করেছে। এএফপি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: