সর্বশেষ আপডেট : ৪০ মিনিট ৪২ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মহানগর গোধূলী ট্রেন চালককে রেল পুলিশের মারধর

akhaura_news_pic_-13.08.2016_22084_1471104706-550x310নিউজ ডেস্ক: ইঞ্জিনে যাত্রী তুলতে বাধা দেয়ায় আন্তঃনগর মহানগর গোধূলী এক্সপ্রেস (৭০৩) ট্রেনের সহকারী ট্রেন চালককে (লোকো মাস্টার) পিটিয়েছে রেলওয়ে জিআরপি পুলিশ (টিজি পার্টি)।
এ ঘটনায় মহানগর গোধূলী ট্রেন শনিবার সন্ধ্যায় আখাউড়া রেলওয়ে স্টেশনে যাত্রা বিরতি দিলে বিচারের দাবিতে ট্রেন চলাচল বন্ধ করে দিয়ে বিক্ষোভ মিছিল করে আখাউড়া রেলওয়ে শ্রমিক কর্মকর্তা-কর্মচারীরা। এ সময় তারা আখাউড়া রেলওয়ে থানার ওসি আবদুস সাত্তারকে লাঞ্ছিত করা হয়।

আহত ট্রেন চালক কাউছার আহম্মেদ, আখাউড়া রেলওয়ে স্টেশন সুপার খলিলুর রহমান ও রেলওয়ে পুলিশসহ সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে কথা বলে জানা গেছে, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তঃনগর মহানগর গোধূলী ট্রেনটি বিকালে কুমিল্লা স্টেশনে যাত্রা বিরতি দেয়।

এ সময় ট্রেনের ইঞ্জিনে (লোকো মোটিভ) প্রায় অর্ধশতাধিক যাত্রী তুলে তাদের কাছ থেকে ভাড়া আদায় করে নেয় ট্রেনের নিরাপত্তার দায়িত্বের থাকা রেলওয়ে পুলিশ সদস্যরা (টিজি পার্টি)।
ট্রেনের সহকারী চালক (লোকো মাস্টার) কাউছার অহম্মেদ রেলওয়ে পুলিশকে ইঞ্জিনে দাঁড় করিয়ে লোক নিতে অস্বীকৃতি জানান এবং বাধা দেন।

এতে রেলওয়ে পুলিশ (টিজি পার্টি) ক্ষিপ্ত হয়ে সহকারী চালক কাউছারকে মারধর করে এবং তার ইউনিফর্ম ছিড়ে ফেলে।
এ ঘটনার খবর ছড়িয়ে পড়লে আখাউড়া রেলওয়ে শ্রমিক কর্মকর্তা-কর্মচারীরা একত্রিত হয়ে আখাউড়া স্টেশনে বিক্ষোভ মিছিল করে।
সন্ধ্যা সোয়া ৭টায় আন্তঃনগর মহানগর গোধূলী ট্রেন আখাউড়া জংশন স্টেশনে যাত্রা বিরতি দিলে রেলওয়ের শতাধিক শ্রমিক-কর্মচারী রেলওয়ে পুলিশের বিচারের দাবিতে বিক্ষোভ করে এবং ট্রেন চলাচল বন্ধ করে দেয়।

এ সময় পরিস্থিতি স্বাভাবিক করতে এবং ঘটনার খোঁজ-খবর নিতে আখাউড়া রেলওয়ে থানার ওসি আবদুস সাত্তার সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে যান। সেখানে তিনি রেলওয়ে শ্রমিকদের তোপের মুখে পড়েন এবং লাঞ্ছিত হন।

পরে রেলওয়ে শ্রমিকলীগ সভাপতি বেলাল হোসেন, রেলওয়ে স্টাফ শ্রমিক কর্মচারী সমিতির সভাপতি মশিউর রহমান এবং আখাউড়া লোকো ইনচার্জ এনামুল হকের সঙ্গে চট্টগ্রাম রেলওয়ে পুলিশ সুপার (এসপি) নজরুল ইসলাম দফায় দফায় কথা বলে বিচারের আশ্বাস দেন।
পরে প্রায় ৪০ মিনিট বিলম্বে রাত ৭টা ৫৫মিনিটে ঢাকা উদ্দেশে ট্রেনটি আখাউড়া রেলওয়ে জংশন স্টেশন ছেড়ে যায়।
এ বিষয়ে চট্টগ্রাম রেলওয়ে পুলিশ সুপার (এসপি) মো. নজরুল ইসলাম (পিপিএম) বলেন, ট্রেনের ইঞ্জিনে সহকারী লোকো মাস্টার অবৈধভাবে যাত্রী তুলছিলেন। এতে রেলওয়ে পুলিশ বাঁধা দেয়ায় দুপক্ষের মধ্যে অনাকাক্সিক্ষত ঘটনা ঘটে। ঘটনা তদন্তে কমিটি গঠন করা হবে। যুগান্তর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: