সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নবীগঞ্জে ৪টি ডিজিটাল ল্যাব ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী’র উদ্বোধন 

unnamed (2)নবীগঞ্জ সংবাদদাতা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশে তথ্য প্রযুক্তির উন্নয়নে বর্তমান সরকার নিরলশভাবে কাজ করে যাচ্ছে। এজন্য স্কুলগুলোতে ‘শেখ রাসেল ডিজিটাল ল্যাব” প্রতিষ্ঠা করা হচ্ছে। পর্যায়ক্রমে সারাদেশের প্রতিটি স্কুলে ডিজিটাল ল্যাব প্রতিষ্ঠা করা হবে। নবীগঞ্জ উপজেলার ১টি কলেজ ও ৩ স্কুলসহ সারা দেশে স্কুল-কলেজগুলোতে ২০০১টি ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে।
শনিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব ল্যাবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ প্রক্রিয়ার বাস্তবায়নে রয়েছে সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর। বিটিভিতে লাইভ সম্প্রচার প্রজেক্টরের মাধ্যমে উপভোগ করেন সংশ্লিষ্টরা। ডিজিটাল ল্যাব প্রতিষ্ঠা উপলক্ষে নবীগঞ্জ উপজেলা পরিষদের হল রুমে অনুষ্ঠিত হয় এক সভা। উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজিনা সারোয়ারের সভাপতিত্বে ও পরিচালনা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ছাদেক হোসেন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য এম এ মুনিম চৌধুরী বাবু। এ সময় উপস্থিত ছিলেন- থানার অফিসার ইনচার্জ আব্দুল বাতেন খাঁন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জীতেন্দ্র কুমার নাথ, পৌরসভার সাবেক মেয়র অধ্যাপক তোফাজ্জল ইসলাম চৌধুরী, সহকারী শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম, নবীগঞ্জ প্রেসক্লাবের অফিস সম্পাদক মতিউর রহমান মুন্না প্রমুখ।

নবীগঞ্জের ৪টি প্রতিষ্ঠান হলো- নবীগঞ্জ ডিগ্রী কলেজ, বাগাউরা হাই স্কুল, তাজ উদ্দিন কুরেশি হাই স্কুল, তাহিরপুর আলীম মাদরাসা। এসময় উক্ত প্রতিষ্ঠানগুলোর শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের নামে নামকরণ করা এসব কম্পিউটার ও ভাষা প্রশিক্ষণ ল্যাবে প্রযুক্তির হালনাগাদ সব সুযোগ-সুবিধা রয়েছে। গতকাল গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব ল্যাবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: