সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জগন্নাথপুরে পানি সুবিধা থেকে বঞ্চিত লোকজনের ভোগান্তি

unnamedজগন্নাথপুর সংবাদদাতা : জগন্নাথপুরে পানি সুবিধা থেকে বঞ্চিত হয়ে প্রায় ৫০/৬০ টি পরিবারের লোকজন মানবেতর জীবন-যাপন করছেন। তাদেরকে পানি সুবিধা থেকে বঞ্চিত করা নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসী।

স্থানীয় সূত্রে জানাগেছে, জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নের সৈয়দপুর গ্রামে অবস্থিত হযরত শাহজালাল (র.) এর সফর সঙ্গি হযরত শাহ সৈয়দ শামসুদ্দিন (র.) এর মাজার ও মসজিদ রয়েছে। এ মাজার ও মসজিদ বাউন্ডারির ভেতরে বড় একটি পুকুর রয়েছে। যুগযুগ ধরে এ পুকুরের পানি ব্যবহার করছেন গ্রামের লোকজন। এর মধ্যে ৫০/ ৬০ টি পরিবার এ পুকুরের পানির উপর নির্ভরশীল। গত প্রায় ৩ মাস আগে পুকুর ঘাটের সামনে লোহার গ্রিল বসানো হয়েছে। গ্রিলে তালা ঝুলিয়ে বন্ধ করে রাখার কারণে গ্রামের লোকজন পানি সংকটে পড়েছেন। শুধু নামাজের সময় মুসল্লিদের সুবিধার্থে তালা খোলা হয়। এছাড়া দিনের বাকি সময় তালাবদ্ধ থাকায় পানি সুবিধা থেকে বঞ্চিত হয়ে মানবেতর জীবন-যাপন করছেন গ্রামের ৫০/৬০ পরিবারের লোকজন। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় বড় ধরণের সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসী।

শনিবার বিকেল প্রায় ৩ টার দিকে সরজমিনে দেখা যায়, পুকুর ঘাটটি তালাবদ্ধ রয়েছে। তালাবদ্ধ থাকায় প্রতিদিন পানি নিতে আসা লোকজন নিরাশ হয়ে ফিরে যান বলে প্রতিবেশি লোকজন জানান।

এ ব্যাপারে পানি বঞ্চিত ভূক্তভোগী পরিবারের পক্ষে গ্রামের মাওলানা শাহিদ আহমদসহ অনেকে জানান, গ্রাামের পঞ্চায়েতি সম্পত্তির উপর মাজার ও মসজিদ প্রতিষ্ঠিত হয়েছে। এটা কারো ব্যক্তি সম্পত্তি নয়। যুগযুগ ধরে আমরা এ পুকুরের পানি ব্যবহার করে আসছি। এখন হঠাৎ করে বন্ধ করে দেয়ায় পানি সংকটে আমরা মানবেতর জীবন-যাপন করছি। এ ঘটনায় গ্রামের সচেতন মহলের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
জানতে চাইলে মাজার ও মসজিদ কমিটির মোতাওয়াল্লি সৈয়দ ফখরুল ইসলাম জানান, মসজিদের ঘাট খোলা থাকলে গ্রামের লোকজন বিভিন্ন ময়লা-আবর্জনা জনিত জিনিসপত্র ধুয়ে থাকেন এবং নামাজের সময় ওযু করতে মুসল্লিদের অসুবিধা হয়। এ জন্য আামরা মসজিদ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী রেজ্যুলেশনের মাধ্যমে নামাজের সময় ব্যতিত বাকি সময় মসজিদের ঘাটটি বন্ধ করে দিয়েছি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: