সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৫৭ সেকেন্ড আগে
শুক্রবার, ২ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সরে দাঁড়ালেন হাফিংটন পোস্ট সম্পাদক

Arianna Huffington, president and Editor-in-Chief of The Huffington Post Media Group attends a session at the World Economic Forum (WEF) in Davos January 25, 2014. REUTERS/Denis Balibouse (SWITZERLAND  - Tags: POLITICS BUSINESS)

আন্তর্জাতিক ডেস্ক: জনপ্রিয় মার্কিন সংবাদমাধ্যম হাফিংটন পোস্ট থেকে পদত্যাগ করেছেন প্রতিষ্ঠানটির এডিটর ইন চিফ ও সহপ্রতিষ্ঠাতা আরিয়ানা হাফিংটন। বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি পদত্যাগের ঘোষণা দেন।

এক বিবৃতিতে হাফিংটন জানান, নিজের নামে নামকরণকৃত সংবাদ ওয়েবসাইটটিতে কাজ চালিয়ে যাওয়ার ইচ্ছে ছিল তার। ভেবেছিলেন দু’টি প্রতিষ্ঠানে একত্রে কাজ চালিয়ে যেতে পারবেন। কিন্তু গত সপ্তাহে থ্রাইভ গ্লোবালের জন্য তহবিল সংগ্রহের কাজ শেষ করার পর সিদ্ধান্ত পাল্টান তিনি।

বিবৃতিতে বলা হয়, ‘যখন আমি থ্রাইভ গ্লোবাল গঠনের সিদ্ধান্ত নিলাম, তখন আমি ভেবেছিলাম এ উদ্যোগ আর হাফিংটন পোস্টের এডিটর ইন চিফের দায়িত্ব একসাথে চালিয়ে নেয়া সম্ভব হবে। তবে এখন মনে হচ্ছে সেটি আমার মোহ ছিল। একটি চিন্তা থেকে বাস্তবতায় রূপান্তরিত হওয়া গ্লোবাল থ্রাইভের জন্য যখন বিনিয়োগকারী, কর্মী, অফিস সব কিছু হলো তখন আমার কাছে পরিষ্কার হয়ে গেল যে আমি একসাথে দুই প্রতিষ্ঠানের প্রতি সুবিচার করতে পারব না।’

পদত্যাগের সিদ্ধান্তের কথা জানিয়ে একটি টুটে বন্ধু ও সহকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন আরিয়ানা হাফিংটন।

যুক্তরাষ্ট্রের বহুজাতিক গণমাধ্যম করপোরেশন ‘এওএল’ ২০১১ সালে ৩১ কোটির বেশি ডলার দিয়ে হাফিংটন পোস্টের মালিকানা কিনে নিয়ে আরিয়ানাকে প্রেসিডেন্ট করে। বর্তমানে বিশ্বের বৃহত্তম অনলাইন গণমাধ্যমগুলোর শীর্ষ পর্যায়ে অবস্থান করা হাফিংটন পোস্ট ১১ বছর ধরে চালিয়ে আসছেন আরিয়ানা। বিভিন্ন ক্যাটাগরির নিউজ প্রকাশ করা ছাড়াও তাদের ব্লগ আছে।

২০০৫ সালে আরিয়ানা অন্য আরও তিনজনের সঙ্গে মিলে হাফিংটন পোস্ট প্রতিষ্ঠা করার মাত্র ১১ বছরের মধ্যে এটি বিশ্বের অনলাইন সংবাদমাধ্যমের বড় ধরনের নেটওয়ার্কে পরিণত হয়। ২০১২ সালে নিউজ ওয়েবসাইটটি জাতীয় প্রতিবেদনের জন্য পুলিৎজার পুরস্কার জিতে।

আরিয়ানা নিজেও টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় স্থান পান এবং ফোর্বসের সবচেয়ে ক্ষমতাধর নারীর তালিকায়ও ছিলেন তিনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: