সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ৯ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

২০১৮ সালের মধ্যে ছাতক-দোয়ারার সকল গ্রামে বিদ্যুৎ পৌছে দেয়া হবে —প্রতিমন্ত্রী এমএ মান্নান

unnamed (1)জাহঙ্গীর আলম চৌধুরী, ছাতক:
অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান বলেছেন, দেশে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসলেই কাঙ্খিত উন্নয়ন সাধিত হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন এগিয়ে যাচ্ছে। কোন বাধা ও ষড়যন্ত্র শেখ হাসিনার এ অগ্রযাত্রাকে দাবিয়ে রাখতে পারবেনা। তার দুরদর্শী নেতৃত্বেই বাংলাদেশ বিশ্ব দরবারে নিু মধ্যম আয়ের দেশ হিসেবে পরিচিতি লাভ করেছে।

তিনি বলেন উন্নয়নের ধারাবাহিকতায় ২০১৮সালের মধ্যে সুনামগঞ্জসহ ছাতক-দোয়ারার সকল গ্রামে বিদ্যুৎ পৌছে দেয়া হবে। প্রত্যন্ত অঞ্চলে বিদ্যুৎ দেয়ার ফলে মানুষের স্বাভাবিক জীবন যাত্রার মান বৃদ্ধি হবে। ব্যবসা-বানিজ্যে স্বনির্ভর হয়ে উঠবে অবহেলিত গ্রামীণ জনপদ।

শনিবার রাতে ছাতকের জাউয়াবাজার ইউনিয়নের মোগলগাও, কপলা, সুড়িগাও ও বানায়ত গ্রামে পল্লী বিদ্যুৎ সংযোগের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মোগলগাও নিু মাধ্যমিক বিদ্যালয় মাঠে ইউপি চেয়ারম্যান মুরাদ হোসেনের সভাপতিত্বে ও আ’লীগ নেতা আব্দুল খালিক এবং সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সহ সভাপতি এম রশীদ আমদ, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সদস্য কৃপেশ চন্দের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত উদ্বোধনী সভায় বিশেষ অতিথির বক্তব্যে সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক এলাকাবাসীর দাবীর প্রেক্ষিতে বলেন, হাওর উন্নয়ন প্রকল্পের আওতায় এ ভাটি অঞ্চলের মানুষের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে মাছুখালী নদীতে ব্রীজ নির্মাণ করা হবে। বিদ্যালয় ভবন নির্মাণসহ এলাকার যাতায়াত ব্যবস্থার উন্নয়নে রাস্তা পাকাকরণ ও সংস্কারের আশ্বাস প্রদান করে তিনি আরো বলেন, আমাদের দেশে জঙ্গিবাদ একটি মারাত্মক ব্যাধি হয়ে দাঁড়িয়েছে। তৃণমুল পর্যায় থেকে জঙ্গিবাদ রুখতে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। জঙ্গিরা দেশ ও জাতির শত্রু।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দোয়ারাবাজার উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ ইদ্রিছ আলী বীর প্রতিক, ছাতক উপজেলা চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত মোহাম্মদ লাহিন মিয়া। বক্তব্য রাখেন সহকারী কমিশনার(ভুমি) শেখ হাফিজুর রহমান, সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম আরশাফ আলম খান, পল্লী বিদ্যুৎ সমিতির চেয়ারম্যান আশিকুর রহমান, উপজেলা আ’লীগের সাবেক সাধারন সম্পাদক ছানাউর রহমান ছানা, ইউপি চেয়ারম্যান আওলাদ হোসেন, আব্দুল মছব্বির, জসিম উদ্দিন মাষ্টার, বিল¬াল আহমদ, ফারুক আহমদ, মুক্তিযোদ্ধা নুরুল আমিন, সাবেক চেয়ারম্যান আব্দুল ওয়াহিদ, মুক্তিযোদ্ধা কদর মিয়া, পল্লী বিদ্যুৎ সমিতির পরিচালক পীর মোহাম্মদ আলী মিলন প্রমুখ। সভায় স্বাগত বক্তব্য রাখেন আবু সুফিয়ান ও শাহীন আলম।

পল¬ী বিদ্যুতের উদ্বোধনী অনুষ্ঠানে আ’লীগ নেতা আফতাব উদ্দিন, মাষ্টার নুরুল ইসলাম, মাহফুজ বাবলু, হাজী জয়নাল আবেদীন, আমতর আলী, বিমান ঘোষ, আব্দুল জব্বার মেম্বার, খায়রুল হুদা, ছাত্রলীগ নেতা শিপলু আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: