সর্বশেষ আপডেট : ২৪ মিনিট ০ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নাইজেরিয়ায় ২ পোলিও রোগীর সন্ধান, হতাশ জাতিসংঘ

KABUL, AFGHANISTAN - SEPTEMBER 25:  Fawad Rahmani ,11, makes his way home using his crutches and special braces from the ICRC September 25, 2009 in Kabul, Afghanistan. Fawad has had polio since he was 2 years old struggling up the hill to his small home. Health care is one of many problems facing Afghanistan even eight years after a war began to oust theTaliban regime along with billions of dollar in international aid. Afghanistan is still fighting to eradicate polio, one of the few countries still dealing with the disease. Earlier this month UNICEF launched an immunisation campaign targeting 1.2 million children, its aim is to immunise every child under five. (Photo by Paula Bronstein/Getty Images)

আন্তর্জাতিক ডেস্ক: নাইজেরিয়ায় নতুন করে দুই জন পোলিও রোগীর সন্ধান পাওয়া গেছে। এই ঘটনাকে বিশ্বব্যাপী পোলিও নির্মূল কার্যক্রমের ব্যর্থতা হিসেবে দেখা হচ্ছে। এতে জাতিসংঘও হতাশা ব্যক্ত করেছে।

শুক্রবার জাতিসংঘের সহকারী মুখপাত্র ফারহান হক নাইজেরিয়ায় পোলিও রোগীর সন্ধান পাওয়ার খবর জানান। তিনি জানান, দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় বর্নো প্রদেশে একটি দুর্গম এলাকায় দুই জনের সন্ধান পাওয়া যায় যারা পোলিও আক্রান্ত। প্রদেশটির কিছু এলাকায় সম্প্রতি সরকারি কর্মীরা পৌঁছতে পারলেও এর অনেক এলাকায় এখনো যোগাযোগ স্থাপন করা সম্ভব হয়নি।

নতুন করে পোলিও আক্রান্তের ঘটনা না ঘটলে এক বছর পর নাইজেরিয়াকে পোলিওমুক্ত দেশ ঘোষণা করা হতো। এর ফলে রোগটি নির্মূলে পেছন থেকে কাজ শুরু করতে হবে। তবে এই কাজে বিশেষ বেগ পেতে হবে না বলে কর্মকর্তাদের আশা। সূত্র: আইএএনএস

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: