সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ২৫ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফের মুসলমানদের নিয়ে বিতর্কিত কার্টুন, শার্লি হেবদোকে হুমকি

charli-to-Muslim-againনিউজ ডেস্ক: আবারও মুসলমানদের নিয়ে বিতর্কিত কার্টুন প্রকাশ করেছে ফ্রান্সের বিতর্কিত কার্টুন ম্যাগাজিন শার্লি হেবদো। ম্যাগাজিনটির সর্বশেষ প্রকাশনায় বিতর্কিত কার্টুনটি প্রকাশ করায় কর্মীদের হুমকি দেওয়া হয়েছে। ‘মুসলিম লজেন আপ ’ শিরোনামের একটি ফিচারে দুই মুসলিম নর-নারীকে নগ্ন ও বিশ্রীভাবে কার্টুনে উপস্থাপন করা হয়েছে।

শার্লি হেবদোর সর্বশেষ প্রকাশিত ওই কার্টুনে দেখা যায়, একটি সমুদ্র সৈকতে উলঙ্গ হয়ে দৌঁড়াচ্ছে মুসলিম দুইজন নর-নারী। কার্টুনে দেখা যায় পুরুষের মুখের বড় দাঁড়ির মধ্যে পুরুষাঙ্গ বের হয়ে আছে ও নারীর পুরো শরীর উলঙ্গ। মুসলিম নারীর পুরো শরীরে কোনো কাপড় নেই তবে শুধু তার মাথা ও কাঁধ স্কার্ফ দিয়ে ঢাকা।

ম্যাগাজিনের ক্যাপশনের দিকে লেখা রয়েছে “দ্য রিফর্ম অব ইসলাম: মুসলিমস, লজেন আপ” আর নিচের দিকে লেখা রয়েছে “ মুসলমানস ডিকোইনজেস ভাউস”। বুধবার প্রকাশিত হওয়ার পরে এটি ফেস বুকের মাধ্যমে দ্রুত ছড়িয়ে পরে।
এই প্রকাশনার জন্য সামাজিক যোগাযোগের মাধ্যমে শার্লি হেবদোর স্টাফদের হুমকি দেওয়া হয়েছে। শার্লি হেবদোর স্টাফরা হুমকির বিষয়টি পুলিশকে জানিয়েছে বলে ফ্রান্সের লি পেরিজিয়ান পত্রিকা জানায়।
মহানবী (সাঃ) কে নিয়ে বিতর্কিত কার্টুন প্রকাশ করায় গত বছর জানুয়ারিতে শার্লি হেবদো ম্যাগাজিনের ১২ জন স্টাফকে নির্মমভাবে হত্যা করা হয়। ওই হামলার পরে পুলিশের ব্যাপক নিরাপত্তার মধ্যে থেকে কাজ করছে শার্লির স্টাফরা। হত্যাকারীরা দাবি করেছিল ম্যাগাজিনে মহানবী (সাঃ) এর কার্টুন প্রকাশ মুসলিম আইনে নিষিদ্ধ। তাই তাদের হত্যা করা হয়েছে। দ্য লোকাল

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: