সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ক্রিমিয়ায় এস-৪০০ মোতায়েন করল রাশিয়া

ready-for-operation_-amir-550x366আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেন ও রাশিয়ার মধ্যে সামরিক উত্তেজনা চরমে ওঠার প্রেক্ষাপটে ক্রিমিয়া অঞ্চলে অত্যাধুনিক এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা মোতায়েন করেছে মস্কো। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে শুক্রবার রাশিয়ার সংবাদ মাধ্যমগুলো এস-৪০০ মোতায়েনের খবর দিয়েছে।
এর আগে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, সমুদ্রের নীচ দিয়ে শত্রুর গোপন হামলা নস্যাতের জন্য কৃষ্ণ সাগরে তিন দিনব্যাপী মহড়া চালাবে দেশটির নৌবাহিনী। ক্রিমিয়া ভিত্তিক কৃষ্ণ সাগরের রুশ নৌবহর এ মহড়ায় অংশ নেবে। এতে থাকবে ১০টিরও বেশি যুদ্ধজাহাজ, এমআই-৮ এবং কেএ-২৭পিএস হেলিকপ্টার।
এদিকে, ক্রিমিয়ার নিরাপত্তা পরিস্থিতির কারণে রাশিয়া ইউক্রেনের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে পারে বলে রুশ প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেভ সতর্ক করেছেন। তিনি বলেছেন, ইউক্রেনের সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে তিনি আগ্রহী নন, কিন্তু যদি কোনো উপায় না থাকে তখন প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন এ সিদ্ধান্ত নিতে পারেন।
ক্রিমিয়া অঞ্চলে ইউক্রেনের সামরিক বাহিনীর একটি হামলা নস্যাৎ করা হয়েছে বলে দাবি করেছে রুশ নিরাপত্তা বাহিনী। এরপর সেখানে ইউক্রেন তার সামরিক বাহিনীকে যুদ্ধের জন্য সর্বোচ্চ পর্যায়ের প্রস্তুতি নেয়ার নির্দেশ দিয়েছে। জবাবে রুশ প্রেসিডেন্ট পুতিন ক্রিমিয়ার নিরাপত্তা রক্ষার জন্য ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন। ডেইলি স্টার ইউকে

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: