সর্বশেষ আপডেট : ২ মিনিট ৫৩ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এমপি নাজমুল অবরুদ্ধ

Panchagarh-MP-Pic20160813164749নিউজ ডেস্ক:
পঞ্চগড়ের আটোয়ারীতে কলেজ জাতীয়করণের দাবিতে পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য নাজমুল হক প্রধানকে অবরুদ্ধ করেছে শিক্ষার্থীরা। শনিবার বেলা ১১টায় এক অনুষ্ঠানে যোগ দিতে আটোয়ারী উপজেলা সদরে যাওয়ার সময় তাকে অবরুদ্ধ করা হয়।

সকাল সাড়ে ১০টার দিকে প্রায় আড়াই হাজার শিক্ষার্থী কলেজের সামনে পঞ্চগড়-আটোয়ারী সড়কে শুয়ে পড়লে তিনি গাড়ি থেকে নামতে বাধ্য হন। এসময় জেলা জাসদের সভাপতি, সাধারণ সম্পাদকসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। খবর পেয়ে আটোয়ারী থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়।

আটোয়ারী উপজেলা সদরের প্রাণকেন্দ্রে অবস্থিত মির্জা গোলাম হাফিজ ডিগ্রি কলেজ জাতীয়করণের দাবিতে পাঁচ দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে শিক্ষার্থীরা এক ঘণ্টার এই অবরোধ কর্মসূচি পালন করে। এসময় শিক্ষার্থীরা কলেজের সামনে সড়কের ওপর শুয়ে-বসে সংসদ সদস্য নাজমুল হক প্রধানের পথরোধ করে।

পরে কলেজ জাতীয়করণের এই দাবি যৌক্তিক উল্লেখ করে তাদের এই দাবি প্রধানমন্ত্রী বরাবরে পৌঁছে দেয়ার আশ্বাস দিলে শিক্ষার্থীরা শান্ত হয়। তবে তাদের এই আন্দোলনে নিজের একাত্মতা প্রকাশ করে হেঁটেই অনুষ্ঠানস্থলে যান তিনি। পরে জাতীয়করণের দাবিতে শিক্ষার্থীরা মানববন্ধন, সড়ক অবরোধ, কর্মবিরতি এবং অনশনসহ পাঁচদিনের বিভিন্ন কর্মসূচি পালনের ঘোষণা দেন।

সংক্ষিপ্ত পথসভায় সংসদ সদস্য নাজমুল হক প্রধান ছাড়াও কলেজের বিএ দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মুন্নি আক্তার, মোহাম্মদ আলী, মামুন প্রমুখ বক্তব্য রাখেন। আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, ২৮ বছরের পুরনো এই শিক্ষাপ্রতিষ্ঠান বাদ দিয়ে উপজেলা শহর থেকে প্রায় ১৪ কিলোমিটার দূরের একটি প্রতিষ্ঠানকে জাতীয়করণের যে প্রচেষ্টা চলছে, তা অবিলম্বে বাতিল করতে হবে। অন্যথায় তাদের এই আন্দোলন অব্যাহত থাকবে।

সংসদ সদস্য নাজমুল হক প্রধান বলেন, মির্জা গোলাম হাফিজ ডিগ্রি কলেজ আটোয়ারীর ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি জাতীয়করণের জন্য শিক্ষার্থীদের এমন দাবি অবশ্যই যৌক্তিক। তাদের এই দাবি প্রধানমন্ত্রী বরাবর উপস্থাপন করা হবে।জাগো নিউজ

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: