সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আর ফিরবেন না

150014_1বিনোদন ডেস্ক: জীবনের বাকেঁ কেটে গেলে ৬৯টি বছর। এইতো আর ক’দিন পরেই পা রাখছেন ৭০ বছরে। জীবনের এই দীর্ঘ সময়ের ৪০টি বছর কেটেছে রুপালি পর্দায়। বর্ণাঢ্য অভিনয় ক্যারিয়ার, অভিনয় করেছেন ১৮০টির বেশি চলচ্চিত্রে।

সিক্ত হয়েছেন দর্শক-ভক্তদের ভালোবাসায়। তিনি আর কেউ নন, বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেত্রী শবনম।

তবে আর হয়ত তাকে রুপালি পর্দায় দেখতে পাবেন না দর্শকরা। ৭০তম জন্মদিনের প্রাক্কালে রুপালি পর্দাকে এভাবেই বিদায় জানালেন অভিনেত্রী শবনম।
জীবনী থেকে দূর জানা যায় তাতে, এহতেশামের ‘রাজধানীর বুকে’ ছবির মাধ্যমে ১৯৬০ সালে চলচ্চিত্রে আসেন শবনম। আকাশছোঁয়া জনপ্রিয়তা নিয়ে ১৯৯৯ সাল পর্যন্ত বাংলা ও উর্দু ছবিতে অভিনয় করেন তিনি। অভিনয় ক্যারিয়ারে ১৩বার পাকিস্তানের নিগার অ্যাওয়ার্ড, তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ অসংখ্যবার জাতীয়-আন্তর্জাতিক সম্মাননায় ভূষিত হয়েছেন এই গুণী অভিনেত্রী। তার অভিনীত শেষ ছবি কাজী হায়াৎ পরিচালিত ‘আম্মাজান’।

আগামী ১৭ আগস্ট তার জন্মদিন। চলতি বছরের ১৩ ফেব্রুয়ারি না ফেরার দেশে চলে গেলেন জীবনসঙ্গী রবিন ঘোষ। এই সময়ে দাঁড়িয়ে শবনম গণমাধ্যমকে বললেন, ‘আর বড়পর্দায় ফিরব না। এখন শুধুই বিশ্রামের সময় আমার। জীবনের বড় একটা সময় রুপালি পর্দায় কাটিয়ে দিলাম। অনেক পেলাম। চাওয়া-পাওয়ার আর কিছুই নেই। সব পেয়ে আমি ধন্য, পরিপূর্ণ। দুঃখ শুধু একটাই, রবিন আর পাশে নেই। আমাকে বড় একা করে দিয়ে চলে গেছে ও। পুত্র রনিকে নিয়েই জীবনের বাকি দিনগুলো কাটিয়ে দিতে চাই।’

জীবনসঙ্গীকে ছাড়া জন্মদিনটি কেবলি শূন্যতা ছাড়া আর কিছু নয়। ১৯৬১ সালে মুস্তাফিজের ‘হারানো দিন’ ছবিতে অভিনয় করতে গিয়ে প্রখ্যাত সংগীত পরিচালক রবিন ঘোষের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে যান। ১৯৬৫ সালে বিয়ে করেন তারা।

এই সুখী দম্পতির একমাত্র সন্তান রনি। রনি ব্যবসার কাজে দেশে-বিদেশে ঘুরতেন। তবে বাবা মারা যাওয়ার পর মাকে ছেড়ে কোথাও যান না তিনি। এই কিংবদন্তি অভিনেত্রীর সময় কাটে ছেলে রনিকে ঘিরেই।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: