সর্বশেষ আপডেট : ১ মিনিট ২ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভিশন-২১ বাস্তবায়নে শ্রীমঙ্গলের এমএম কম্পিউটার গ্যালারী

535319_804187249682945_2498058534477119897_nজীবন পাল: আগামী ২০২১ সালে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে সম্পূর্ণ করা কাজ এবং আগামী দিনের করণীয় নিয়ে ২০১৪-১৫ ফেব্রুয়ারি একটি লিখিত বক্তব্যে ২৯টি রোডম্যাপ উপস্থাপন করেছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। নিজ কার্যালয়ে আইটি সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ রোডম্যাপ ঘোষণা করে আরও কী কী করণীয় তা সাংবাদিকদের থেকে মতামত জানতে চান। এছাড়া প্রতি তিন মাস পরপর আইটি সাংবাদিকদের সঙ্গে এ মতবিনিময় সভা অব্যাহত রাখারও ঘোষণা দেন।

সেই ধারাবাহিকতায় ভিশন-২১ বাস্তবায়নে নেমেছে শ্রীমঙ্গলের এমএম কম্পিউটার গ্যালারী । ভিশন-২১ বাস্তবায়নে আরো সহায়তা করতে শুক্রবার (১২ আগস্ট) এর ২য় শাখার উদ্বোধন করা হয়। যেখানে শ্রীমঙ্গলের বিশিষ্ট ব্যবসায়ী, সাংবাদিকসহ বিভিন্ন পেশাজীবির মানুষ উপস্থিত থাকে। প্রতিষ্ঠানের পক্ষ থেকে সংবাদ প্রেরণে সহায়ক হিসেবে সাংবাদিকদের হাতে তুলে দেওয়া হয় একটি করে পেনড্রাইভ।

শ্রীমঙ্গলের এই প্রতিষ্ঠানটি শ্রীমঙ্গলবাসীর কাছে সুপরিচিত। বিশেষ করে শ্রীমঙ্গল সাংবাদিকদের কাছে এই প্রতিষ্ঠানটি গুনকীর্তনটা অন্য রকম। শ্রীমঙ্গলবাসীকে সকল সেবা দানের পাশাপাশি এই প্রতিষ্ঠান গণমাধ্যম কর্মীদের অত্যন্ত দ্রুত গতিতে নিউজ কাভারেজ করার ক্ষেত্রে অনেকাংশে সুবিধা প্রদান করে থাকে। শুরু থেকেই যিনি সরকারের ভিশন-২১ বাস্তবায়নের কথা মাথায় নিয়ে পর্যটন নগরী খ্যাত চায়ের রাজধানী শ্রীমঙ্গলের তরুণ-তরুণীদের তথ্য প্রযুক্তিতে এগিয়ে নেওয়ার দৃঢ় প্রত্যয় নিয়ে মাঠে নেমেছে। নামে কম্পিউটার গ্যালারী হলেও প্রতিষ্ঠানটি ডিজিটালের প্রায় সব আয়োজন নিয়ে সেবা করে চলেছে তরুন-তরুনীসহ শ্রীমঙ্গলবাসীর। একই রুমে তথ্য প্রযুক্তির সব সেবা দিয়ে সহায়ক ভূমিকা রেখে যাচ্ছে ডিজিটাল বাংলাদেশের গড়ার ক্ষেত্রেও।

প্রতিষ্ঠানের পরিচালক মো: সোলাইমার পাটোয়ারী মন্তব্য, সরকার ডিজিটালের ভিশনে নেমেছে। আর আমি নেমেছি সরকারের এই ভিশনকে সহযোগিতা করতে। ব্যবসা প্রতিষ্ঠান হলেও আমার মুল লক্ষ্য প্রযুক্তিগত দিক থেকে শ্রীমঙ্গলকে একধাপ এগিয়ে নিয়ে যাওয়া। যার কারণে আমি নাম মাত্র কমিশন রেখে তথ্য প্রযুক্তির ডিজিটাল যন্ত্রাংশের সাথে শ্রীমঙ্গলবাসীকে পরিচয় করিয়ে দেওয়ার প্রত্যয় নিয়ে কাজ করে যাচ্ছি। আমার বিশ্বাস একটা লক্ষ নিয়ে পথ চলা শুরু করলে সেই পথে হাটতে অনেক ভাল লাগে। আমারও তাই। আমি আমার লক্ষ নিয়ে হেটে যাচ্ছি, বাকিটা মহান সৃষ্টিকর্তার হাতে। আমার বিশ্বাস লক্ষ ও উদ্দ্যেশ ঠিক থাকলে এর ফলাফলটা খুব একটা খারাপ আশা করা যাই না। আমি আমার ভিশনকে সফল করতে সকলের কাছে দোয়া কামনা করছি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: