সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৫৪ সেকেন্ড আগে
শনিবার, ১৯ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বৈশ্বিক অর্থনৈতিক ইস্যুতে চীনের বিরুদ্ধে যাবেন হিলারি

unnamed-1-5-550x310নিউজ ডেস্ক : যুক্তরাষ্ট্রের আসন্ন নির্বাচনে ডেমোক্র্যাট দলের প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটন বৃহস্পতিবার দেট্রোয়েট রাজ্যে অনুষ্ঠিত এক সমাবেশে তার বৈশ্বিক অর্থনৈতিক ইস্যুগুলো প্রথমবারের মতো জনগণের কাছে তুলে ধরেন।
বৈশ্বিক অর্থনৈতিক ইস্যুর কঠিন সমালোচনা করে হিলারি জানান, যুক্তরাষ্ট্রের স্বার্থরক্ষায় তিনি চীনের বিরুদ্ধে যাবেন এবং প্রস্তাবিত প্যাসিফিক বাণিজ্য চুক্তি প্রত্যাখানেরও অঙ্গিকার করেন।
তিনি বলেন, আমি চীন এবং অন্য যেকোন দেশের বিরুদ্ধে দাঁড়াবো যারা মার্কিন শ্রমিক বা কোম্পানির কাছ থেকে সুবিধা নিতে চায়। আর কোন দেশ লক্ষ্য পূরণে ব্যর্থ হলে আমরা শুল্ক আরোপে দ্বিধাবোধ করবো না বলেও তিনি জানান।
মার্কিন শ্রমিকদের স্বার্থের বিরুদ্ধে যাওয়া প্রস্তাবিত প্যাসিফিক বাণিজ্য চুক্তির বিরোধিতা করে তিনি বলেন, আমি এখন এ চুক্তির বিরোধিতা করছি, নির্বাচনের পরে করবো এবং প্রেসিডেন্ট হয়েও করবো।
এসময় রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের ট্যাক্স প্রস্তাবকে আক্রমণ করে হিলারি বলেন, ঐ প্রস্তাব ব্যক্তিগতভাবে তাকে এবং যুক্তরাষ্ট্রের কিছু ধনী করদাতাদের লাভবান করবে।
এছাড়া আধুনিক স্থাপনা, রাস্তা, ব্রিজ, টানেল, রেলপথ, নৌবন্দর ও বিমানবন্দর তৈরির মাধ্যমে চাকরির বাজার সৃষ্টি করবেন বলেও তিনি জানিয়েছেন। সূত্র : প্রেসটিভি, সিএনএসনিউজ

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: