সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

২২তম সোনা জিতে ফেলপসের অনন্য রেকর্ড

phelps_21916_1470971628-550x310খেলাধুলা ডেস্ক : অলিম্পিক সাঁতারে পদক জয়ের প্রায় সব রেকর্ড করে ফেলা মাইকেল ফেলপস গড়লেন অবিশ্বাস্য আরেকটি রেকর্ড। ২০০ মিটার ব্যক্তিগত মিডলেতে টানা চার আসরে চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ড নিজের করে নিলেন তিনি।
অনন্য এ রেকর্ড গড়ার পাশাপাশি তিনি দখল করলেন অলিম্পিকের ২২তম স্বর্ণপদক! ক্যারিয়ারের শেষপ্রান্তে এসে ৩১ বছর বয়সী ফেলপসের ঝুলিতে এখন রয়েছে অলিম্পিকের ২২টি সোনা, ২টি রুপা ও ২টি ব্রোঞ্জসহ মোট ২৬টি পদক!
এবারের আসরে ফেলপস প্রথম সোনাটি পেয়েছিলেন গেমসের দ্বিতীয় দিনে সতীর্থদের সঙ্গে ৪*১০০ মিটার ফ্রিস্টাইল রিলেতে। এতে প্রথম সাঁতারু হিসেবে অলিম্পিকের চারটি আসরে সোনা জেতা হয়ে যায় তার। চতুর্থ দিন ২০০ মিটার বাটারফ্লাইয়ে সোনা জেতেন। পরে ৪*২০০ মিটার ফ্রিস্টাইল রিলের সোনা জেতার পর ষষ্ঠ দিনে ব্যক্তিগত মিডলেতে সেরা হয়ে ব্যক্তিগত কোনো ইভেন্টে চারটি সোনা জেতার রেকর্ড গড়েন তিনি।
মোট পদকের দিকে ফেলপসের পরেই রয়েছেন সোভিয়েত ইউনিয়নের জিমন্যাস্ট লারিসা লাতিনিনা। তার ঝুলিতে রয়েছে ১৮টি পদক। তবে তার ঝুলিতে সোনার পদক রয়েছে মাত্র ৯টি। এছাড়া ফিনল্যান্ডের দূরপাল্লার দৌড়বিদ পাভো নুরমি, যুক্তরাষ্ট্রের সাঁতারু মার্ক স্পিৎস ও স্প্রিন্টার কার্ল লুইসও ৯টি করে সোনার পদক জিতেছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: