সর্বশেষ আপডেট : ৯ মিনিট ২০ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিকৃবি’তে বিশ্ব হাতি দিবস উদযাপন করল প্রাধিকার

13987832_10205404910041192_1809406493_oস্টাফ রিপোর্টার::
“এক হও বিশ্ব, বাঁচাও হাতি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রাণি অধিকার ও জীববৈচিত্র্য সংরক্ষনকারী সংগঠন প্রাধিকার আজ শুক্রবার সিকৃবি ক্যাম্পাসে ‘বিশ্ব হাতি দিবস ২০১৬’ উদযাপন করল। সকাল সাড়ে দশটায় র‍্যালীর মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান। প্রাধিকারের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ উজ্জ্বল এর পরিচালনায় প্রাধিকারের সভাপতি মনজুর কাদের চোধুরীর সভাপতিত্বে র‍্যালী পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভেটেরিনারি এন্ড অ্যানিম্যাল সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ডঃ মোহন মিয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডঃ এ টি এম মাহবুবে এলাহী, প্রফেসর ডঃ আবু বকর সিদ্দিক , মেডিসিন বিভাগের শিক্ষক ডাঃ মোঃ মতিউর রহমান।

14012563_10205404910081193_986620364_oআলোচনা সভার শুরুতে শুভেচ্ছা বক্তব্য দেন প্রাধিকারের কোষাধ্যক্ষ সাহরুল আলম। মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রাধিকারের পাবলিক রিলেশন সেক্রেটারি মোঃ আনিসুর রহমান ও হিউম্যান রিসোর্স সেক্রেটারি মাহদি রাহী। জিন ব্যাংক সংরক্ষণ নিয়ে উপস্থাপনা করেন প্রাধিকারের সাংগঠনিক সম্পাদক (জেনেটিক রিসোর্স) আব্দুস শাকুর ইমরান ও সদস্য রুকসানা উর্মি।

বক্তারা বর্তমান বিশ্বে প্রাণিদের প্রতি মানুষের অবিচারের কথা, বনাঞ্চল দখলে যাওয়ার কথা, শিকার করার কথা তুলে ধরে হাতি সংরক্ষনে জনসচেতনতা ও সরকারি ভূমিকা বৃদ্ধির কথা তুলে ধরেন, না হলে কয়েক বছর পরই হারিয়ে যাবে এই সম্পদ।

প্রাধিকারের সহ সভাপতি বিনায়ক শর্মা বলেন ‘একটি হাতির জন্য সরিষাবাড়ীর মানুষ যে সহমর্মিতা দেখিয়েছে, লোভী শিকারীদের জন্য তা লজ্জাকর’।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: