সর্বশেষ আপডেট : ৬ মিনিট ২৭ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভিন্নতা শুধু উচ্চতায়

351523BB00000578-0-image-m-101_1465504579762-550x513আন্তর্জাতিক ডেস্ক: আট বছর চুটিয়ে প্রেম করেছেন বিশ্বের সবচাইতে ছোট দম্পতি ব্রাজিলের পাওলো গ্যাব্রিয়েল সিলভা ব্যারোস (৩০) ও ক্যাটিওসা হোসিনো(২৭)। ডেইলি মেইল
দুজনে’র মিলিত উচ্চতা ৫ ফিট ৮ ইঞ্চি। ক্যাটিওসা ৩৫.২ ইঞ্চি এবং পাওলো ৩৪.৮ ইঞ্চি। সবচেয়ে ছোট দম্পতি হিসেবে গিনেস বুকে নাম লেখাতে যাচ্ছেন তারা। পাওলো বিরল জীন ‘ডায়াস্ট্রোপিক ডাইপ্লেসিয়া ডুয়্যারফিজম’ এর অধিকারী। ক্যাটিসিয়া’র জীনগত অবস্থার নাম ‘অ্যাকনড্রোপ্লেসিয়া ডুয়্যারফিজম’। যা হাড়ের বৃদ্ধিতে প্রভাব ফেলে।
বর্তমানে এই রেকর্ডের অধিকারি ব্রাজিলিয়ান দম্পতি ডগলাস মিস্ট্রিরি ব্রিজার (৪৬), ৩৫ ইঞ্চি এবং পিরিনা রোসা (৪৩) ৩৬ ইঞ্চি।
পাওলোর সঙ্গে ক্যাটিওসার পরিচয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। পাওলোর জন্য এটি ‘লাভ এট ফাস্ট সাইট’। ছবি দেখেই ক্যাটিওসার প্রেমে পড়ে যান তিনি। তবে প্রথমে সাড়া দেন নি ক্যাটিওসা। এমনকি ম্যাসেঞ্জারে পাওলোকে ব্লক করে দিয়েছিলেন তিনি। বলেন, তাকে আমার বিরক্তিকর মনে হত। এই গল্প এখানেই শেষ হত যদি না ক্যাটিওসা ১৮ মাস পরে হঠাৎ করেই তাকে আনব্লক না করতেন। এরপর মন দেয়া-নেয়া শুরু।
৮ বছর প্রেমের পর ক্যাটিওসা’কে বিয়ের প্রস্তাব দিতে গিয়ে ঘাবড়ে গিয়েছিলেন পাওলো। বিয়ের প্রস্তাব পেয়ে ক্যাটিওসা চমকে উঠলেও ভালবাসাকে পুর্ণাঙ্গ রুপ দিতে পেরে উচ্ছ্বাসিত হয়ে পড়েছিলেন দু’জনেই। এখন বিবাহিত জীবন নিয়ে বলেন, আমরা স্বাভাবিক দম্পতির মতই, ভিন্নতা শুধু উচ্চতায়।
পাওলো আর ক্যাটিওসা সংসার সাজানোর পরিকল্পনা করছেন। ক্যাটিওসা বলেন, আমরা সন্তান নেয়ার ব্যাপারে আলোচনা করেছি। কিন্তু আমার শারীরিক অবস্থার জন্য এটি খুবই ঝুঁকিপূর্ণ। তবে আমাদের স্বপ্ন হল, বিয়ের সুন্দর একটি দিন, এরপর আমাদের নিজের বাড়ি হবে, কুকুর থাকবে। বাচ্চা থাকুক আর না থাকুক আমরা সুখী এবং ভাল থাকব।
পাওলো তার চালানোর উপযোগী একটি গাড়ি নিয়েছেন আর ক্যাটেসিয়ার আছে বিউটিপার্লার। তবে পাওলোর ইচ্ছে ইটাপেভা শহরের মেয়র হওয়ার।
পাওলো বলেন, আমাদের সম্পর্কের মধ্যে সবচাইতে বড় বিষয় হচ্ছে আমাদের ঘনিষ্ঠতা এবং সাহচর্য। সে আমাকে সব সময় সহায়তা করে। সে আমার ছোট্ট যোদ্ধা।
ক্যাটিওসা বলেন, আমাদের ভাবনা এক, চিন্তা এক, অনুভূতি এক এবং এটিই সবচাইতে মধুর। পাওলোর সবচাইতে বড় গুণ তার সাধারণ মন। আমরা অন্য সব দম্পতির মতই আমাদের সম্পর্ক নিয়ে আলোচনা করি। আমার রাগ বেশি। কিন্তু পাওলো সহজেই আমাকে শান্ত করতে পারে। আমরা একসাথে রেস্টুরেন্টে যাই, আইসক্রিম, জাপনি খাবার পছন্দ করি। আমার কাছে খাওয়া এবং ঘুম অনেক প্রিয়। ৩৫১৫২১০৪০০০০০৫৭৮-০-রসধমব-ধ-১০৬থ১৪৬৫৫০৫০৪১১৪৫
সুন্দর এই দম্পতির অনেক সমস্যাও আছে, পাবলিক বাথরুম, এটিএম মেশিন ব্যবহার তাদের জন্য কঠিন। আবার সিংক, ওভেন, দরজা-জানালা ব্যবহার অনেক কষ্টের। বললেন ক্যাটিওসা। আরো বলেন, আমরা জনসম্মুখে আমাদের উচ্চতার জন্য অপমানের শিকার হই। অনেকে আমাদের দেখে হাসাহাসি করে। কানাকানি করে, এখন আমাদের কাছে এটি স্বাভাবিক।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: