সর্বশেষ আপডেট : ৫৫ সেকেন্ড আগে
শনিবার, ২৫ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘রাষ্ট্রই সবচেয়ে বড় সন্ত্রাস করছে’

Fakrul-SM20160812141224নিউজ ডেস্ক: রাষ্ট্রই সবচেয়ে বড় সন্ত্রাস করছে বলে অভিযোগ তুলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (১২ আগস্ট) ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) আয়োজিত এক স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

এনডিপির প্রতিষ্ঠাতা সাংবাদিক আনোয়ার জাহিদের ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এ স্মরণ সভার আয়োজন করা হয়।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজ সন্ত্রাস বলেন, জঙ্গিবাদ বলেন, সব কিছুর মূলে গণতন্ত্রের অনুপস্থিতি। গণতন্ত্র নেই বলেই সন্ত্রাস ও জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠেছে। সুতরাং রাষ্ট্রই সব চেয়ে বড় সন্ত্রাস করছে।

চলমান সংকট উত্তরণে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার কোনো বিকল্প নেই দাবি করে তিনি বলেন, তিনি (খালেদা) জাতীয় ঐক্যর যে ডাক দিয়েছেন, তা অন্তর থেকে দিয়েছেন। জাতির কাছে দায়বদ্ধতা থেকে দিয়েছেন। কিন্ত দুর্ভাগ্যের বিষয় হলো- আওয়ামী লীগ কোনোদিন জাতিকে রক্ষার ডাকে সাড়া দেয় না। বরং উপেক্ষা করে এবং জাতিকে দ্বিধাবিভক্ত করার চেষ্টা করে।

খালেদা জিয়ার জাতীয় ঐক্য’র ডাক নিয়ে বিভ্রান্ত হওয়ার কোনো সুযোগ নেই মন্তব্য করে মির্জা ফখরুল ইসলাম বলেন, তিনি (খালেদা) বিএনপির চেয়ারপারসন হিসেবে জাতীয় ঐক্যের ডাক দিয়েছেন। নেতৃত্ব দেওয়ার ইচ্ছাও তার নেই। তিনি সবাইকে নিয়ে বসতে চান। কথা বলতে চান। সংকট উত্তরণে সবাইকে নিয়ে কাজ করতে চান।

দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে বিএনপির মহাসচিব বলেন, দেশ যেভাবে চলছে, তাতে আমরা অশনি সংকেত শুনতে পাচ্ছি। আমাদের ভয় হচ্ছে এ দেশেও কি পাকিস্তানের মতো বোমার শব্দে অথবা মুহূর্মুহূ গুলির আঘাতে হাজার হাজার মানুষের মৃত্যু হবে? এ দেশ থেকেও কি সিরিয়ার মত লাখ লাখ লোক উদ্বাস্তু হয়ে যাবে?

এনডিপির সভাপতি খন্দকার গোলাম মোর্ত্তজার সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক মোবায়দুর রহমান, বাংলাদেশ ন্যাপের সভাপতি জেবেল রহমান গানি, এনপিপির সভাপতি ড. ফরিদুজ্জামান ফরহাদ, ডিএল’র সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, বিএনপির নির্বাহী সদস্য আবু নাসের মোহম্মদ রহমতউল্লাহ প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন এনডিপির নেতা মঞ্জুর হোসেন ঈছা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: