সর্বশেষ আপডেট : ১২ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সেই ইলিশ প্রধানমন্ত্রীকে উপহার দিতে চান ক্রেতা

full_573110337_1470935824নিউজ ডেস্ক: ভোলার মনপুরার মেঘনা নদীতে ধরা পড়া ৩ কেজি ২০০ গ্রাম ওজনের সেই ইলিশ মাছ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিতে চান এর ক্রেতা কোরবান আলী বেপারী। এজন্য বৃহস্পতিবার দুপুরে তিনি মনপুরা থেকে লঞ্চে ঢাকার উদ্দেশে রওনা হয়েছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার বিকেলে স্থানীয় জেলে আক্তার মাঝির জালে ইলিশটি ধরা পড়ে। ওইদিন সন্ধ্যায় তিনি ৩ কেজি ২০০ গ্রাম ওজনের মাছটি বিক্রির জন্য রামনেওয়াজ ঘাটে নিয়ে আসেন। ইলিশটি দেখার পর মাছ ব্যবসায়ীসহ উপস্থিত লোকজনের মধ্যে হৈচৈ পড়ে যায়।

আক্তার মাঝি জানান, প্রতিদিনের মতো বুধবার ভাগিদের নিয়ে জাগলারচর সংলগ্ন মেঘনায় জাল ফেলেন তিনি। বিকেলে জাল তোলার সময় অন্যান্য মাছের সঙ্গে ইলিশটি পাওয়া যায়। মাছটি নিয়ে রামনেওয়াজ ঘাটে এলে সেটি দেখার জন্য মানুষের ভিড় পড়ে যায়। পরে আলমগীর মেম্বারের আড়তে নিয়ে মাছটি ডাকে ১২ হাজার ২০০ টাকায় কিনে নেন মাছ ব্যবসায়ী কোরবান আলী বেপারী।

রামনেওয়াজ ঘাটের প্রবীণ ব্যবসায়ী মো. মমিন জানান, ৩০ বছরের মাছ ব্যবসায় তিন কেজি ওজনের ইলিশ মাছ ধরা পড়তে দেখেননি তিনি। অনলাইনে সামাজিক যোগাযোগে জনপ্রিয় মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন অনলাইন গণমাধ্যমে মাছটির খবর ছড়িয়ে পড়লে সেটি কেনার জন্য বিভিন্ন এলাকা থেকে ফোন আসতে শুরু করে।

এদিকে মাছটির ক্রেতা কোরবান আলী বেপারী জানান, মাছটি কেনার জন্য বিভিন্ন জায়গা থেকে ফোন আসছে। তারা ৩০ থেকে ৪০ হাজার টাকা পর্যন্ত দাম হাঁকাচ্ছেন; কিন্তু তিনি ইলিশটি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিতে চান।

এজন্য বৃহস্পতিবার দুপুরে এমভি ফারহান-৪ লঞ্চে ইলিশটি নিয়ে তিনি ঢাকায় রওনা দেন। তিনি মাছটি প্রধানমন্ত্রীর দফতরে পৌঁছানোর চেষ্টা করবেন। জেলা মৎস্য কর্মকর্তা রেজাউল করিম জানান, সাধারণত এত বড় ইলিশ ধরা পড়ে না। এটা ব্যতিক্রম ঘটনা।

সূত্র: সমকাল

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: