সর্বশেষ আপডেট : ৫ মিনিট ১৫ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

একদিন পরেই ক্রিকেটে ফিরবেন আশরাফুল!

images (1)স্পোর্টস ডেস্ক: বিপিএলের দ্বিতীয় আসরে ম্যাচ ফিক্সিংয়ের দায়ে সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। ২০১৩ সালের ১৩ আগস্ট থেকে ক্রিকেটে সাময়িক নিষেধাজ্ঞার কবলে পড়েন তিনি।
এরপর ২০১৪ সালের ১৮ জুন থেকে তার উপর আনুষ্ঠানিক নিষেধাজ্ঞা আরোপ করা হয়। ফলে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হন মারকুটে এই ব্যাটসম্যান।
এরপর থেকেই ক্রিকেট মাঠের বাইরে আশরাফুল। তবে আশরাফুল ভক্তদের জন্য সুখবর হলো আবারো ক্রিকেটে ফিরতে যাচ্ছেন তিনি। ইতিমধ্যে ৫ বছরের নিষেধাজ্ঞার মেয়াদ শেষের পথে আশরাফুলের।
আর মাত্র একদিন পরেই নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেটে ফিরতে পারবেন টেস্ট ক্রিকেটের ইতিহাসে সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান আশরাফুল। তবে ক্রিকেটে ফিরতে পারলেও তা শুধুমাত্র ঘরোয়া ক্রিকেটে। আন্তর্জাতিক অঙ্গনে আসতে হলে আরো অনেক কাঠখড় পোড়াতে হবে সাবেক এই অধিনায়ককে।
জানা গেছে আগামী দুই বছর আন্তর্জাতিক ক্রিকেট এবং বিপিএল বা অন্য কোন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিতে পারবেন না তিনি।
এর আগে শোনা গিয়েছিলো আসন্ন বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) দিয়েই প্রতিযোগিতামুলক ক্রিকেটে ফিরতে যাচ্ছেন আশরাফুল। কিন্তু বিসিএলকে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট হিসেবে বিবেচিত করার কারণে সেখানে আর খেলতে পারছেন না তিনি।
তবে আশরাফুল খেলতে পারবেন কিনা এই ব্যাপারে এখনও নিশ্চিত নয় খোদ দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শেষ পর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্ত নিতে না পারায় উপায়ন্তর না দেখে তারা শরণাপন্ন হয়েছে আইসিসির।
বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী এই বিষয়ে সাংবাদিকদের বলেন, ‘আমরা আশরাফুল- ইস্যুতে আইসিসির কাছে একটা ই মেইল পাঠিয়েছি। রবিবার নাগাদ তার উত্তর পাওয়া যাবে। আমাদের এখনো বেশ কিছু ব্যাপারে পরিষ্কার হওয়ার আছে। এবার সেগুলোরও সমাধান পাওয়া যাবে’।
বর্তমানে ইংল্যান্ডে অবস্থান করা আশরাফুল কেন্টের আন-অফিসিয়াল সানডে ক্রিকেট লিগে খেলছেন। শনিবার দেশে ফেরার কথা রয়েছে তার।
সাবেক এই ক্রিকেটার এখনও আশাবাদী তিনি বিসিএলে অংশ নিতে পারবেন। তবে সেটি আদৌ সম্ভব হবে কিনা সেটা সময়ই বলে দিবে। শোধ করতে হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: