সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৮ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

টাইটানিকের না জানা কিছু নতুন তথ্য

full_1617846922_1470857164নিউজ ডেস্ক: সবচেয়ে আলোচিত, বিখ্যাত ও ব্যয়বহুল সিনেমাগুলোর মধ্যে অন্যতম টাইটানিক। টাইটানিক ছবির নিমাৃতা জেমস ক্যামেরন। ১৯৯৭ সালে মুক্তি পাওয়া এই সিনেমার মূল গল্প গড়ে উঠেছিল বহুল আলোচিত টাইটানিক জাহাজকে কেন্দ্র করে।

চলচ্চিত্রটি মুক্তির পর থেকেই সারা বিশ্বে আলোড়ন তৈরি করে। ছবিটিতে অনেক রোমান্টিক, বেদনার দৃশ্য রয়েছে যা মুগ্ধ করে রেখেছে দর্শকদের।

জেনে নিন, টাইটানিকের না জানা কিছু নতুন তথ্য। যা আপনাকে টাইটানিকের প্রতি মুগ্ধ হতে বাধ্য করতে পারে আরো একবার।

.ছবির নায়িকা কেট উইন্সলেটকে জানানো হয় যে তার নায়ক লিওনার্দোর সামনে নগ্ন হতে হবে। কেট ঠিক করেন লজ্জা কাটাতে প্রথম দেখায় লিওনার্দোকে চমকে দিবেন। পরে অবশ্য অভিনব কায়দায় তাই করেছিলেন কেট। আর হ্যাঁ, টাইটানিক ছিলো দু`জনের একত্রে করা প্রথম সিনেমা।

.টাইটানিকের প্রথম করা দৃশ্যটি ছিলো কেট উইন্সলেটের নগ্ন ছবি আঁকছেন লিওনার্দো ডি ক্যাপ্রিও। এই দৃশ্য দিয়েই ছবিটির শুটিং শুরু হয়।

.ছবিটিতে দেখা যায় রোজ মারা যাচ্ছেন এবং জাহাজের সিঁড়িতে দুজনের প্রথম সাক্ষাতের দৃশ্য কল্পনা করছেন। যাতে পেছনে থাকা ঘড়িটির সময় ছিলো ২টা বেজে বিশ মিনিট। আসলে ওটা ছিলো টাইটানিকের ডুবে যাওয়ার সময়কার ঘড়ির সময়।

.ছবিটির একটা সংলাপ ছিলো যাতে লিওনার্দো কেটকে বলেন ‌‘বিছানার উপর শুয়ে পড়ো, উহু সোফাটির উপর’। মুলত স্ক্রিপ্টে সংলাপটি ছিলো ‘সোফার উপর শুয়ে পড়ো’। লিওনার্দোর করা এই মধুর ভুলটি তার পরিচালক কাটতে চাননি। তাই সেভাবেই থেকে গেছিলো।

.ছবিটির জন্য সবচেয়ে বড় অজানা চমক জাগানিয়া তথ্য হলো রোজের ভূমিকায় দুর্দান্ত অভিনয় করা কেটকে এই চরিত্রে নিতে একদমই রাজি ছিলেন না পরিচালক জেমস ক্যামেরন!

.ছবিটি থেকে বেশ কিছু দৃশ্য বাদ দেয়া হয় পরিচালকের ইচ্ছায়। তারমধ্যে রয়েছে জ্যাক ও রোজের তারা দেখার এই দৃশ্যটি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: