সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ১৬ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘চিকিৎসকদের দয়ালু এবং নার্সদের মমতাময়ী হতে হবে’

index_123521নিউজ ডেস্ক: অসুস্থদের সেবায় চিকিৎসক হৃদয়বান এবং নার্সদের মমতাময়ী হতে আহবান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। সরকারি দায়িত্ব পালন শেষে প্রাইভেট প্রাকটিসের পরামর্শ দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার দিনাজপুরের মেডিকেল কলেজের আইসিকিউ (ইনসেটিভ কেয়ার ইউনিট) পরিদর্শন শেষে রংপুর বিভাগের জেলার সিভিল সার্জন এবং স্বাস্থ্য কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন।

এসময় স্বাস্থ্যমন্ত্রীর সামনে জেলা উপজেলা এবং ইউনিয়ন স্বাস্থ্যসেবা কেন্দ্রে চিকিৎসক সংকটসহ বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন তারা।

স্বাস্থ্যমন্ত্রী জানান, ১৬ কোটি মানুষের গরিব দেশ হিসেবে সব ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। দেশে সরকারি বেসরকারি মেডিকেল কলেজের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় শিক্ষক চিকিৎসক নিয়ে টানাটানির ফলে কিছুটা সমস্যা দেখা দিয়েছে। শিগগিরই ১০ হাজার নার্স নিয়োগ দেওয়া হবে। তিনি বলেছেন, অসুস্থ মানুষেরা চিকিৎসককে দ্বিতীয় ¯্রষ্টার মত মনে করে। আর্তের সেবা দিতে চিকিৎসকদের আন্তরিক হতে হবে।

মতবিনিময় সভায় বক্তব্য দেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, মনোরঞ্জনশীল গোপাল এমপি, দিনাজপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. কামরুল আহসান এবং দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. জাহাঙ্গীর আলম সরকার এবং ৮ জেলার সিভিল সার্জনসহ অন্যান্যরা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: