সর্বশেষ আপডেট : ৩ মিনিট ২৭ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিচারের বাণী নিবৃতে কাঁদে…

Sylhet-BCL-men-abdul-alim-1ওয়াহিদুর রহমান ওয়াহিদ::
১২ আগষ্ট সিলেট মদনমোহন কলেজের মেধাবী ছাত্র আব্দুল আলী (১৭) হত্যাকান্ডের এক বছর অতিবাহিত হলেও হত্যা মামলার সকল আসামি ধরা পড়েনি। বর্তমানে ন্যায় বিচারের আশায় ও অর্থাভাবে মামলা চালাতে অক্ষম হয়ে মানুষের দ্বারেদ্বারে ঘুরছে তাঁর অসহায় পরিবার।

মামলা ও পারিবারিক সূত্রে জানাগেছে, সিলেটের মোগলা বাজার থানার নিজ সিলাম গ্রামের হত দরিদ্র পরিবহন শ্রমিক আলকাছ মিয়ার বড় ছেলে আব্দুল আলী সিলেট মদনমোহন কলেজের মেধাবী ছাত্র ছিল। বিগত ২০১৫ সালের ১২ আগস্ট দিন দুপুরে কলেজের সুলেমান হলের নিচ তলার সিঁড়ির গোড়ায় উপর্যোপরী ছুরিকাঘাত করে তাকে নির্মম খুন করা হয়।

এ ঘটনায় হতভাগ্য মেধাবী ছাত্র আব্দুল আলীর পিতা আলকাছ মিয়া বাদী সিলেট কোতোয়ালী মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা নং-১১, জিআর নং ২১৯, তাং ১৩/০৮/২০১৫ইং। থানায় মামলাটি দায়েরের পর আসামিদের গ্রেফতার করতে বিভিন্নস্থানে অভিযান চালায় পুলিশ।

অভিযানকালে এ হত্যা মামলার আসামি ওসমানীনগর থানার দয়ামীর গ্রামের চিত্তরঞ্জন দাসের ছেলে প্রণজিত দাস ও দোয়ারাবাজার থানার নিয়ামতপুর গ্রামের হারুন রশীদের ছেলে আংগুর মিয়াকে গ্রেফতার করে পুলিশ। তখন পুলিশি জিজ্ঞাসাবাদে প্রণজিত খুনের স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে জানায়, হত্যাকান্ডে তার সাথে সিলেট নগরীর কাজলশাহ এলাকার রাজিব, মাসুদ, তাকবিরসহ আরো কয়েক জন সন্ত্রাসী ছিল।

এ সময় প্রণজিতের কাছ থেকে ছাত্র আব্দুল আলীকে খুনের ঘটনায় ব্যবহৃত রক্তমাখা ছুরি উদ্ধার করা হয় বলে আব্দুল আলীর মা লাভলী বেগম জানান। বর্তমানে চাঞ্চল্যকর এ হত্যা মামলাটি সিলেট আদালতে বিচারাধীন আছে।

এ ব্যাপারে মেধাবী ছাত্র আব্দুল আলীর হতভাগী মা লাভলী বেগম জানান, আমার ছেলেকে সন্ত্রাসী খুন করলেও এখন পর্যন্ত পুলিশ মামলার সকল আসামিদের গ্রেফতার করতে পারেনি। বর্তমানে মামলা চালাতে গিয়ে আমরা নিঃস্ব হয়ে গেছি। খেয়ে না খেয়ে মানবেতর জীবন-যাপন করছি। এছাড়া মামলার ২ আসামি গ্রেফতার হলেও বাকি পলাতক আসামিদের অব্যাহত হুমকিতে আমরা চরম নিরাপত্তাহীনতায় ভূগছি। তিনি আরো জানান, তাঁর পুত্র হত্যার ন্যায় বিচার পাওয়ার আশায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মানবিক আবেদন করেছেন। এখন তিনি মানুষের দ্বারে দ্বারে ঘুরছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: