সর্বশেষ আপডেট : ৪ মিনিট ১৮ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দেখতে আইফোনের মতো স্মার্টফোন আনলো মেইজু

full_730248999_1470919071তথ্যপ্রযুক্তি ডেস্ক: বিশ্বব্যাপী আইফোনের সুনামের একটা অংশ জুড়ে আছে অ্যাপলের অসাধারণ ডিজাইন টাচ। ডিজাইনের দিক থেকে আইফোন এখনো অনন্য। এবার আইফোনের ডিজাইনের মতোই দেখতে স্মার্টফোন এনেছে চীনা প্রতিষ্ঠান মেইজু। তারা তাদের নতুন স্মার্টফোন মেইজু এম৩ই উন্মুক্ত করেছে।

বরাবরের মতোই এর ডিজাইন যথেষ্ট সুন্দর। অনেকটা আইফোন ৬এস এর মতো ডিজাইন এই ফোনের। মেটাল বডির এই ফোনে আছে ৫.৫ ইঞ্চি ১০৮০ আইপিএস এলসিডি ডিসপ্লে। ফিচারে আছে মিডিয়াটেক হেলিও পি১০ এবং মালি-টি৮৬০ জিপিইউ প্রসেসর, ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ছবি তোলার জন্য এতে আছে ১৩ মেগাপিক্সেল রিয়ার ফেসিং ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা। ৩১০০ এমএএইচ নন-রিমুভ্যাবল ব্যাটারির এই ফোনে আছে এমটাচ ২.১ ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। কুইক চার্জিং প্রযুক্তি ফোনটিকে ৩০ মিনিটে ৫০ শতাংশ এবং ১ ঘন্টায় ৯০ শতাংশ চার্জ করতে সক্ষম। ডুয়েল সিম সুবিধাসহ সংযোগের জন্য ওয়াইফাই, ব্লুটুথ ৪.১ এবং মাইক্রোইউএসবি পোর্ট সুবিধা রয়েছে এই ডিভাইসে।

স্মার্টফোনটি গ্রে, সিলভার, রোজ গোল্ড, গোল্ড এবং ব্লু এই পাঁচটি রঙে পাওয়া যাবে। আর দাম নির্ধারণ করা হয়েছে ১ হাজার ২৯৯ চায়না ইয়েন যা কিনা ১৯৫ মার্কিন ডলার।

সূত্রঃ অ্যান্ড্রয়েড পুলিশ

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: