সর্বশেষ আপডেট : ১৫ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পাকিস্তানের কিংবদন্তী ক্রিকেটার হানিফ মোহাম্মদ আর নেই

1470922960নিউজ ডেস্ক: ক্যান্সারের সঙ্গে যুদ্ধ করে অবশেষে পৃথিবীর মায়া ত্যাগ করেছেন পাকিস্তানের কিংবদন্তী ক্রিকেটার হানিফ মোহাম্মদ। বৃহস্পতিবার করাচির একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। হাসপাতালের এক মুখপাত্রের বরাতে এতথ্য নিশ্চিত করেছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন।

এর আগে তার মৃত্যুর গুজব উঠে। বৃহস্পতিবার বেশ কিছু আন্তর্জাতিক সংবাদমাধ্যম তার মৃত্যুর খবর প্রকাশ করেছে। তবে হানিফ মোহাম্মদের ছেলে জানিয়েছিল, তার বাবা জীবিত আছেন এবং গণমাধ্যমগুলো ভুল তথ্য প্রকাশ করছে। পাকিস্তানি সংবাদমাধ্যম ডনকে দেয়া সাক্ষাতকারে তিনি বলেন, হঠাৎ করে তার বাবার হৃদস্পন্দন থেমে যায় এবং তারা মনে করেন যে হানিফ মারা গেছেন। তবে তিনি তখনও নিশ্বাস নিচ্ছিলেন বলে জানায় ডাক্তাররা।

তিন বছর আগে ফুসফুস ক্যান্সারে আক্রান্ত হন পাকিস্তানের এই ক্রিকেট কিংবদন্তি। দীর্ঘদিন ধরেই শারীরিক অসুস্থতায় ভুগছিলেন ৮১ বছর বয়সী এ ব্যাটিং লিজেন্ড। শ্বাসকষ্টজনিত কারণে গত ৩১ জুলাই তাকে করাচির একটি হাসপাতালে স্থানান্তর করা হয়।

নিজের প্রজন্মের বিশ্বের সেরা ব্যাটসম্যানদের একজন ছিলেন হানিফ মোহাম্মদ। পাকিস্তানের জার্সি গায়ে খেলেছেন ৫৫টি টেস্ট। রান ৪৩.৯৮ গড়ে ৩৯১৫। ১৫টি অর্ধশতকের সঙ্গে রয়েছে ১২টি সেঞ্চুরি। আর প্রথম শ্রেণির ক্রিকেটে ২৩৮ ম্যাচে তার ব্যাট থেকে আসে ১৭,০৫৯ রান, ব্যাটিং গড় ৫২.৩২। ডন

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: